2072

বক্সিং চ্যাম্পিয়নশিপে জয়ী হয়েই নামাজে বক্সার, ছবি ভাইরাল

নিউজ ডেস্ক: আবুধাবিতে ইউএফসি লাইটওয়েট বক্সিং চ্যাম্পিয়নশিপে আবারও বিশ্ব ইতিহাসের বিখ্যাত যোদ্ধা খাবিব খাবিব নুরমাগোমেডোভ নতুন ইতিহাস তৈরি করেছেন।

খাবিব নুরমাগোমেডোভ ইউএফসির এই লাইটওয়েট চ্যাম্পিয়নশিপে তার প্রতিপক্ষ ডাস্টিন পোইরিয়ারকে হারিয়ে ২৮ তমবারের মতো জয়ী হয়েছেন তিনি।

ads

খবিব এই টানা ২৮তম বারের মতো দুর্দান্ত প্রতিযোগিতায় জিতেছে, যেখানে তিনি সারা বিশ্ব জুড়ে তার ভক্তদের জন্য একটি আনন্দঘণ পরিবেশ তৈরি করেছেন। তিনি বক্সিং রিং থেকে নেমেই তিনি তার বন্ধু ও পরিবারের লোকদের নিয়ে একটি ঘরে নামাজ আদায় করে। খাবিব নিজেই ইমামতি করেন।

বক্সিং রিং থেকে নেমেই নামাজ আদায় করায় বিশ্বব্যাপী সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায় এ ছবি। অগনিত মানুষ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল নামাজের এ দৃশ্য দেখে প্রশংসা করছে। দুর্দান্ত বিজয়ের জন্য তাকে অভিনন্দনও জানিয়েছেন কোটি কোটি ভক্ত।

ads

উল্লেখ্য, খাবিব আব্দুলমানাপোভিচ নুরমাগোমেডোভ। জন্ম সেপ্টেম্বর ২০, ১৯৮৮। একজন রুশ মিক্সড মার্শাল তারকা যিনি আভার বংশধর। নুরমাগোমেডোভ হলেন, কম্বাট সাম্বো-এর দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন।

তিনি বর্তমানে মোট ২৬টি বিজয় নিয়ে মিক্সড মার্শালআর্টসে সবচেয়ে বেশি সময় ধরে অপরাজেও খেলোয়াড়ের রেকর্ডটি বহন করেন, এছাড়াও তিনি প্রথম রুশ এবং প্রথম মুসলিম খেলোয়াড় জিনি জনপ্রিয় মার্কিন মিক্সড মার্শাল আর্টস প্রতিযোগিতা ইউএফসি-এর শিরোপা জিতেছেন।

তিনি আধিপত্বকারী ইউএফসি লাইটওয়েট শিরোপাধারী। ২০১৮ সালের ৬ই আগষ্টের হিসাব অনুযায়ী, তিনি ইউএফসির করা ইউএফসি পাউন্ড-ফর-পাউন্ড তালিকায় সেরা ৮ নম্বরে অবস্থান করছেন।

ad

পাঠকের মতামত