41182

গোমতী নদীর মাটি কাটায় অভিযান; ৩ লক্ষ টাকা জরিমানা

নিউজ ডেস্ক: গোমতী নদীর চর অঞ্চলে কৃষকরা ফসল পলিয়ে তাদের জীবিকা নির্বাহ করে থাকেন। গোমতি নদীর মাটি কেটে ক্ষতবিক্ষত করেছে মাটি খেকোরা। প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন সময় অভিযান পরিচালিত হয়।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) কুমিল্লা সদরের গোমতী পাড়ের এলাকায় পৃথক তিনটি অভিযানে অবৈধভাবে মাটি কাটার কারণে তিন লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এ সময় মাটি বহনের কাজে নিয়োজিত একটি ট্রাক্টর জব্দ করে ছত্রর খিল পুলিশ ফাড়ি হেফাজতে দেওয়া হয়।

ads

কুমিল্লা সদর এলাকা গোমতি নদীর মাটি কেটে নিয়ে যাচ্ছে, এমন খবরে কুমিল্লা জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের তিনটি টিম অভিযান পরিচালনা করে।

ads

কুমিল্লা সদরের আমতলী এলাকায় গোমতী নদীর নদীর মাটি কেটে নিয়ে যাওয়ার সময় ভ্রাম্যমান আদালতের অভিযানে অবৈধ মাটিখেকো চক্রকে দুই লাখ টাকা জরিমানা করেন কুমিল্লা আদর্শ সদর উপজেলার নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কানিজ ফাতেমা।

সদর উপজেলার ছত্রখিল এলাকায় সহকারি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রাজীব চৌধুরী কর্তৃক ৫০,০০০(পঞ্চাশ হাজার) টাকা জরিমানা আদায় করা হয়।

কুমিল্লা সদরের পালপাড়া এলাকায় গোমতী নদীর মাটি কাটার দায়ে ৫০ হাজার টাকা জরিমানা করেন কুমিল্লা সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মৌসুমি আক্তার।

বালু ও মাটি খেকোদের বিরুদ্ধে মোবাইল কোর্ট অভিযান অব্যাহত থাকবে বলে প্রশাসন সূত্রে জানিয়েছেন।

ad

পাঠকের মতামত