50542

খেলার মাঠে ফরাসি প্রেসিডেন্ট ম্যাক্রোঁ, করলেন গোলও!

স্পোর্টস ডেস্ক: কাতার বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ স্টেডিয়ামে দাঁড়িয়ে উল্লাস করছেন, সে সময় এমন একটি ছবি বেশ ভাইরাল হয়। সেই ছবিতেই বোঝা যায় যে ফুটবল খেলা কতটা পছন্দ করেন তিনি। এবার আর দর্শক নয় ফুটবলার হিসেবেই মাঠে নেমে গেলেন ফরাসি প্রেসিডেন্ট, পেলেন গোলের দেখাও।

আজ বৃহস্পতিবার (২৫ এপ্রিল) ফরাসি সংবাদমাধ্যম ফ্রান্স টুয়েন্টি ফোরের প্রতিবেদন অনুযায়ী সম্প্রতি একটি প্রীতি ম্যাচে অংশ নেন ম্যাক্রোঁ। ম্যাচটি আয়োজন করে ভ্যারাইটিস ক্লাব অফ ফ্রান্স (ভিসিএফ) নামের একটি দাতব্য সংস্থা। যেটির পরিচালনার দায়িত্বে আছেন ম্যাক্রোঁর স্ত্রী ব্রিজিত।

ads

জানা গেছে, প্রীতি ম্যাচ থেকে পাওয়া অর্থের পুরোটাই ব্যয় হবে শিশুদের চিকিৎসার জন্য। অবশ্য এই প্রথম নয় এর আগে ২০২১ সালেও একটি দাতব্য সংস্থার হয়ে প্রীতি ম্যাচে খেলতে দেখা যায় ম্যাক্রোঁকে।

ads

এই প্রীতে ম্যাচে ম্যাক্রোঁর সতীর্থ হিসেবে আরও দেখা যায় ফ্রান্স জাতীয় ফুটবল দলের কোচ দিদিয়ের দেশম, কিংবদন্তি ফুটবলার দিদিয়ের দ্রগবা ছাড়াও আর্সেন ওয়েঙ্গারের মতো স্বনামধন্য কোচ ও বেশকিছু সাবেক তারকা ফুটবলার।

রাষ্ট্রীয় দায়িত্ব পালন করায় খুব একটা খেলার সুযোগ না থাকলেও এদিন মাঠে বেশ সাবলীল মনে হয়েছে ম্যাক্রোঁকে। পেনাল্টি থেকে গোল করার সুযোগ পেয়ে ভুল করেননি। বল জালে পাঠিয়ে উপস্থিত দর্শকদের ভাসান উচ্ছ্বাসে।

ad

পাঠকের মতামত