45726

নটর ডেম বিশ্ববিদ্যালয় বাংলাদেশ পেল নতুন উপ-উপাচার্য

নিউজ ডেস্ক: নটর ডেম বিশ্ববিদ্যালয় বাংলাদেশের (এনডিইউবি) নতুন উপ-উপাচার্য (প্রো-ভিসি) হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. ফাদার চার্লস ব্রুস গর্ডন, সিএসসি।

বৃহস্পতিবার উপসচিব ড. মো. ফরহাদ হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়। প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও আচার্য মো. শাহাবুদ্দিনের অনুমোদনক্রমে নটর ডেম বিশ্ববিদ্যালয় বাংলাদেশের উপ-উপাচার্য বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন ২০১০ এর ধারা ৩২ (১) অনুযায়ী অধ্যাপক ড. ফাদার চার্লস ব্রুস গর্ডনকে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য পদে নিয়োগ দেওয়া হলো।

ads

এতে আরও উল্লেখ করা হয়, যোগদানের তারিখ থেকে প্রো-ভিসি হিসেবে তার মেয়াদ হবে চার বছর। বর্তমানে তিনি নটর ডেম বিশ্ববিদ্যালয় বাংলাদেশের ইংরেজি বিভাগে প্রফেসর হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

এর আগে তিনি নটর ডেম বিশ্ববিদ্যালয়, ইন্ডিয়ানা ও পোর্টল্যান্ড বিশ্ববিদ্যালয়ে দীর্ঘদিন অধ্যাপনা করেছেন। এছাড়া পোর্টল্যান্ড বিশ্ববিদ্যালয়ে কাথলিক বুদ্ধিজীবীদের জীবন ও আমেরিকান সংস্কৃতি কেন্দ্রের কো-ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করেছেন।

ads

১৯৭৮ খ্রিষ্টাব্দে তিনি নটর ডেম বিশ্ববিদ্যালয়, ইন্ডিয়ানা, আমেরিকা থেকে স্নাতক ও ১৯৮৬ খ্রিষ্টাব্দে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। তিনি ১৯৯৯ খ্রিষ্টাব্দে ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয় থেকে ডক্টরেট ডিগ্রি লাভ করেন।

রেজিস্ট্রার ড. ফাদার লেনার্ড শংকর রোজারিওর পরিচালনায় প্রো-ভিসিকে বিশ্ববিদ্যালয়ের পক্ষে স্বাগতম ও শুভেচ্ছা জানানো হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফাদার প্যাট্রিক ড্যানিয়েল গ্যাফনি, সিএসসি, ট্রেজারার ফাদার সুবাস আদম পেরেরা, সিএসসি, প্রক্টর ফাদার লরেন্স এন দাশ, সিএসসি, ডিন, বিভিন্ন অনুষদের প্রধান, শিক্ষক ও স্টাফরা উপস্থিত ছিলেন।

ad

পাঠকের মতামত