44277

কুমিল্লায় কাঁচা ম‌রিচের বাজা‌রে অ‌ভিযা‌নে ৫ প্রতিষ্ঠান‌কে জ‌রিমানা

নিউজ ডেস্ক: কুমিল্লায় কাঁচা মরিচের বাজারে তদারকি অভিযান পরিচালনা করে পাঁচ প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। মঙ্গলবার (৪ জুলাই) বেলা ১১টার দিকে নগরীর রাজগঞ্জ ও নিউমার্কেট এলাকার কাঁচা মরিচ ও নিত‌্যপ‌ণ্যের বাজা‌রে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় তাদের কাছ থেকে ছয় হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম জানান, ক্রয় ভাউচার সংরক্ষণ না করা ও ইচ্ছেমা‌ফিক দা‌মে কাঁচা ম‌রিচ বিক্রির অভিযোগে মেসার্স তাহের মিয়া অ্যান্ড সন্স আড়তদার‌কে ৩ হাজার টাকা, নুর ইসলা‌মের সব‌জির দোকান‌কে ১ হাজার টাকা, তাজু‌লের সব‌জির দোকান‌কে ৫০০ টাকা এবং রু‌বে‌লের সব‌জির দোকান‌কে ৫০০ টাকা জ‌রিমানা করা হয়।

ads

এছাড়াও দৃশ্যমান স্থানে মূল্য তালিকা না রাখায় চৌধুরী স্টোর‌কে ১ হাজার টাকা জ‌রিমানা করা হয়। ভোক্তা অধিকার বিরোধী কর্মকাণ্ডের অভি‌যো‌গে পাঁচ প্রতিষ্ঠান‌কে ৬ হাজার টাকা জ‌রিমানা করা হয় এবং অন্যদের সতর্ক করা হয়। অভিযানে ব্যবসায়ী‌দের ভাউচার যাচাই করা হয় এবং যৌ‌ক্তিক মুনাফায় বিক্রি কর‌তে নির্দেশনা দেয়া হয়। হ্যান্ড মাইকের মাধ্যমে বিক্রেতা ও ক্রেতা‌দের সচেতন করা হয়। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।

ads
ad

পাঠকের মতামত