43446

ফের বিয়ে করছেন ধনকুবের জেফ বেজোস, প্রেমিকার সঙ্গে সেরেছেন বাগদান

আন্তর্জাতিক ডেস্ক: প্রথম স্ত্রীর সঙ্গে বিচ্ছেদের পাঁচ বছরের মাথায় ফের বিয়ে করতে যাচ্ছেন আমাজনের প্রতিষ্ঠাতা এবং বিশ্বের অন্যতম সেরা ধনী জেফ বেজোস। প্রেমিকা লরেন সানচেজের সঙ্গে ইতোমধ্যে বাগদান সেরে ফেলেছেন তিনি। পেজ সিক্স সূত্রে এ খবর মিলেছে।

বর্তমানে ফ্রান্সের কান চলচ্চিত্র উৎসবে রয়েছেন জেফ বেজোস ও তার হবু স্ত্রী। কয়েক মাস ধরেই জল্পনা ছিল, এ জুটি গাঁটছড়া বাঁধতে প্রস্তুত। পরে লরেন সানচেজের হাতের একটি বিশাল হার্ট আকৃতির আংটির কারণে জল্পনা আরও বেড়ে যায়। এবার বিয়ে।

ads

জেফ বেজোস এবং লরেন সানচেজ ২০১৮ সালে ডেটিং শুরু করেন। জেফ বেজোস আমাজন ডটকমের প্রতিষ্ঠাতা। বিশ্বের অন্যতম ধনী ব্যক্তি তিনি। অন্যদিকে লরেন সানচেজ মার্কিন যুক্তরাষ্ট্রের একজন প্রখ্যাত সাংবাদিক এবং সঞ্চালিকা।

যে সময়ে তারা ডেটিং শুরু করেন, সে সময়ে জেফ বেজোস এবং তার প্রাক্তন স্ত্রী ম্যাকেঞ্জি স্কট আলাদা থাকছিলেন। কিন্তু বিবাহ বিচ্ছেদ চূড়ান্ত না হওয়া পর্যন্ত তিনি নতুন সম্পর্ক সেভাবে প্রকাশ্যে আনেননি। আইনগত ভাবে বিবাহ বিচ্ছেদ সম্পূর্ণ হতেই নতুন সম্পর্কের বিষয়ে জানান বেজোস।

ads

এর আগে মার্কিন এই ধনকুবেরের সঙ্গে তার প্রাক্তন স্ত্রী ম্যাকেঞ্জি স্কটের প্রায় ২৫ বছরের বিবাহিত জীবন ছিল। তাদের চার সন্তানও রয়েছে। ২০১৯ সালে তাদের ডিভোর্সের সময় বেজোসের কাছ থেকে খরপোশ বাবদ প্রায় ৩৮ বিলিয়ন মার্কিন ডলার পেয়েছিলেন ম্যাকেঞ্জি। সেই অর্থের অর্ধেক তিনি দাতব্য ও সামাজিক কাজে দান করার ঘোষণা দেন।

মজার বিষয় হলো, ডিভোর্সের খরপোশের টাকাতেই বিশ্বের তৃতীয় ধনী মহিলা হয়ে যান ম্যাকেঞ্জি। জেফ বেজোসের সঙ্গে আমাজনে তার যৌথ স্টকের প্রায় ২৫ শতাংশ পেয়েছিলেন তিনি। সেই থেকেই এত টাকা। যদিও বেজোস তার প্রায় ২ কোটি শেয়ারের নিয়ন্ত্রণ পাওয়ার জন্য আইনি লড়াইয়ে নেমেছিলেন।

এদিকে, জেফ বেজোস তার নয়া প্রেমিকার সঙ্গে সম্পর্ক নিয়ে বেশ খুশি। একাধিক সাক্ষাৎকারে দুজনের মধ্যে বোঝাপড়া, বন্ধুত্বের সম্পর্কের বিষয়ে জানিয়েছেন তারা।

শুধু তাই নয়, জেফ বেজোসের মতোই লরেন সানচেজও মহাকাশ অভিযান নিয়ে অত্যন্ত উৎসাহী। তিনি নিজে বিমান, হেলিকপ্টার ওড়ানোর প্রশিক্ষণ নিয়েছেন। আগামীতে জেফ বেজোসের মহাকাশ অভিযান সংস্থা ব্লু অরিজিনের সঙ্গে পৃথিবীর বাইরে ঘুরে আসার পরিকল্পনা করছেন তিনি। একদল মহিলা ক্রু নিয়ে মহাকাশে যাবেন লরেন।

বেজোসের বাগদত্তা লরেনের প্রাক্তন স্বামী ছিলেন প্যাট্রিক হোয়াইটসেল। প্যাট্রিক যুক্তরাষ্ট্রের অন্যতম বড় মিডিয়া ও বিনোদন এজেন্সি এনডেভরের চেয়ারম্যান। তার সঙ্গে লরেনের দুই সন্তান রয়েছে। তারও আগে প্রাক্তন রাগবি তারকা টোনি গনজালেসের সঙ্গে সংসার করেন লরেন। সেখানে তার ২২ বছরের এক ছেলে রয়েছে।

ad

পাঠকের মতামত