40274

৯ গোলের রোমহর্ষক ম্যাচে জয় পেল মেসির পিএসজি, ম্যাচ সেরা রোনাল্ডো

স্পোর্টস ডেস্ক: সৌদি আরবে বৃহস্পতিবার প্যারিস স জরমের বিরুদ্ধে সৌদি অল স্টার একাদশ (PSG vs Saudi All-Star XI) মুখোমুখি হলেও, ম্যাচটিকে কিন্তু আদপে লিওনেল মেসি (Lionel Messi) বনাম ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo) লড়াই হিসাবেই দেখা যাচ্ছিল। অনেকেই মনে করছেন এটাই ক্লাব ফুটবলের মঞ্চ সম্ভবত শেষ মেসি বনাম রোনাল্ডো দ্বৈরথ। সেই ম্যাচ নিয়ে তাই স্বাভাবিকভাবেই উত্তেজনার পারদ ছিল চরমে। মাঠে নামা ফুটবলাররা একেবারেই সমর্থকদের হতাশ করলেন না। দর্শকদের উপহার দিলেন নয় গোলের এক রোমহর্ষক ম্যাচ। গোল পেলেন মেসি, রোনাল্ডো উভয়েই।

ঘটনাবহুল প্রথমার্ধ

ads

ম্যাচের একেবারেই শুরুতেই, তিন মিনিটের মাথায় মেসি পিএসজির হয়ে গোল করে দলকে এগিয়ে দেন। নেমার (Neymar Jr) ও কিলিয়ান এমবাপের (Kylian Mbappe) মধ্যে দুরন্ত পাসিং ফুটবলের পর মেসি পায়ে বল পেয়ে যান এবং সেখান থেকে গোল করতে তিনি কোনও ভুল করেননি। ম্যাচের ৩২তম মিনিটে কেইলর নাভাস রোনাল্ডোকে কনুই দিয়ে আঘাত করায় পেনাল্টি পায় রোনাল্ডো অল স্টার দল। রোনাল্ডো পেনাল্টি থেকে গোল করায় কোনও ভুল করেননি। নাভাস হলুদ কার্ড দেখার পরপরই জুয়ান বার্নাত লাল কার্ড দেখায় পিএসজি ১০ জনে নেমে যায়।

তবে একজন কমে গেলেও কর্নার থেকে ৪৩ মিনিটে ফ্রান্সের ক্লাবকে এগিয়ে দেন দলের অধিনায়ক মার্কুইনস। ঘটনাবহুল প্রথমার্ধের শেষটাও ভীষণও ঘটনাবহুল ছিল। প্রথমার্ধ শেষ হওয়ার আগে এমবাপে ম্যাচে নিজের প্রথম বড় সুযোগ পেয়েও গোল করতে ব্যর্থ হন। নেইমার পেনাল্টি পেয়েও দলকে ৩-১ এগিয়ে দিতে পারেননি। প্রায় সঙ্গে সঙ্গেই এর খেসারত দিতে হয় পিএসজিকে। রোনাল্ডোকে এক হেডার বারে লেগে ফিরে আসলেও, সার্জিও রামোস সেই বল ক্লিয়ার করতে ব্যর্থ হন। তৎপর রোনাল্ডো ফিরতি বল থেকে গোল করে ম্যাচে অল স্টার দলকে সমতায় ফেরান।

ads

দ্বিতীয়ার্ধে গোলের বন্যা

দ্বিতীয়ার্ধের নয় মিনিটের মাথায় এমবাপের এক দুরন্ত পাস থেকে রামোস পিএসজির হয়ে অবশেষে তৃতীয় গোলটি করেন। তবে লড়াকু অল স্টার আবারও ম্যাচে ফিরে আসেন। রামোসের গোল করার মিনিট দু’য়েক পরেই অল স্টারকে সমতায় ফেরান জ্যাং হুন-সু। ম্যাচের ঘণ্টাখানেকের মাথায় মেসি ও রোনাল্ডো, উভয়কেই তুলে নেন দলের কোচেরা। মহাতারকারা উঠে গেলেও গোল কিন্তু থামেনি। ওই একই সময়ে এমবাপেও গোল করায় ফের একবার পিএসজি এগিয়ে যায়। ম্যাচের ৭৮ মিনিটে হুগো একিটিকে পিএসজিকে ৫-৩ এগিয়ে দেন। দ্বিতীয়ার্ধের ইনজুরি টাইমে অ্যান্ডারসন টালিসকা অল স্টারের হয়ে এক গোল শোধ করলেও, তা ম্যাচে সমতায় ফেরার জন্য যথেষ্ট ছিল না। ৫-৪ ম্যাচ জেতে পিএসজি। দুই গোল করে ম্যাচ সেরা হন রোনাল্ডো।

ad

পাঠকের মতামত