39658

বাংলাদেশের বর্তমান রিজার্ভ ৩৪ বিলিয়ন ডলার: অর্থমন্ত্রী

নিউজ ডেস্ক: অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি বলেছেন, বাংলাদেশের বর্তমান রিজার্ভ ৩৪ বিলিয়ন ডলার। বর্তমান বৈশ্বিক অবস্থায় এই রিজার্ভের পরিমান সন্তোষজনক এবং তা ক্রমান্বয়ে বাড়ছে।

তিনি শুক্রবার বিকালে মহান বিজয় দিবস উপলক্ষে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের আয়োজনে আলোচনা সভায় সভাপতির বক্তব্য শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এই কথা জানান।
মন্ত্রী জানান, আমরা(আওয়ামীলীগ সরকার) শুরু করেছিলাম তখন রিজার্ভের পরিমান ছিলো ৭ বিলিয়ন ডলার। ৭ বিলিয়ন ডলার থেকে আমরা সেটা ৪৮ বিলিয়ন ডলারে উন্নীত করি। আজকে বিশ্বে যে সংঘাত সে কারণে আমাদের বর্তমান রিজার্ভ এখন ৩৪ বিলিয়ন ডলারে দাঁড়িয়েছে। এটাও তুলনামূলক অনেক বেশি। যা প্রতিদিনই বাড়ছে।

ads

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন সাবেক রেলপথ মন্ত্রী ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুজিবুল হক মুজিব এমপি।

সভায় উপস্থিত ছিলেন সংসদ সদস্য আবুল হাসেম খান, কুমিল্লা দক্ষিন জেলা অওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি জসিম উদ্দিন চৌধুরী, গোলাম সারোয়ার, ইলিয়াস মিয়া, যুগ্ম-সম্পাদক সাজ্জাদ হোসেন, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম রতন, পার্থ সারথি দত্ত, রূপম মজুমদারসহ অন্যরা।

ads

আলোচনা সভার আগে মহান বিজয় দিবস উপলক্ষ্যে জেলা আওয়ামীলীগ অফিস প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জ্ঞাপন করেন জেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ।

ad

পাঠকের মতামত