39586

রোমে বন্দুক হামলা, ইতালীয় প্রধানমন্ত্রীর বান্ধবীসহ নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক: ইতালির রাজধানী রোমের একটি অ্যাপার্টমেন্ট ব্লকের বাসিন্দাদের বৈঠকের সময় এক ব্যক্তি বন্দুক বের করে গুলি চালিয়ে তিন নারীকে হত্যা করেছেন। নিহতদের মধ্যে ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনির বান্ধবীও রয়েছেন।

রবিবার (১১ ডিসেম্বর) এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে বলে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

ads

ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি রবিবার সন্ধ্যায় ইনস্টাগ্রামে নিহতদের মধ্যে নিকোলেটা গোলিসানো নামে একজনের সঙ্গে তোলা নিজের একটি ছবি পোস্ট করেছেন। সেখানে ক্যাপশনে তিনি লিখেছেন, “আমার জন্য তিনি সর্বদা সুন্দর এবং সুখী হতেন। এভাবে চলে যাওয়া ঠিক নয়।”

ইতালির সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, গুলি চালিয়ে তিন নারীকে হত্যার ঘটনায় অভিযুক্ত ৫৭ বছর বয়সী ওই বন্দুকধারীকে আটক করেছে পুলিশ। রোমের ফিদিন জেলার ওই অ্যাপার্টমেন্ট ব্লকের বাসিন্দারা পার্শ্ববর্তী একটি বারে বৈঠক করছিলেন। সেখানে এই গুলির ঘটনা ঘটেছে।

ads

একজন প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে ইতালির বার্তা সংস্থা আনসা বলেছে, তিনি কক্ষে প্রবেশ করে দরজা বন্ধ করে দেন। এরপর “আমি তোমাদের সবাইকে মেরে ফেলব” বলে চিৎকার করেন। তারপর গুলি চালাতে শুরু করেন।

গুলির এই ঘটনা আরও চারজন আহত হয়েছেন। তাদের মধ্যে অন্তত একজনের অবস্থা গুরুতর।

অপর একজন প্রত্যক্ষদর্শী রাই নিউজকে বলেছেন, সন্দেহভাজন হামলাকারী সেখানকার একজন স্থানীয় বাসিন্দা। এর আগে অন্যান্য বাসিন্দাদের সাথে একাধিক বিরোধে জড়িয়ে পড়েছিলেন তিনি।

ad

পাঠকের মতামত