37879

চীনের জাতীয় দিবস উদযাপন বাংলাদেশি শিক্ষার্থীদের

প্রবাস ডেস্কঃ ‘বন্ধুত্ব কোনো সীমানা জানে না’ প্রতিপাদ্যে, চীনের ৭৩তম জাতীয় দিবস উদযাপন করেছে দেশটিতে অধ্যয়নরত বাংলাদেশিসহ অন্যান্য দেশের শিক্ষার্থীরা।

শনিবার (১ অক্টোবর) সন্ধ্যায় চীনের চিয়াংশি প্রদেশের নানছাং শহরে বাংলাদেশি শিক্ষার্থীদের উদ্যোগে স্বেচ্ছাসেবী সংগঠন ‘লেই ফেং ইন্টারন্যাশনাল ভলান্টিয়ার অ্যাসোশিয়েশন’ এ অনুষ্ঠানের আয়োজন করে।

ads

অনুষ্ঠানে সার্বিকভাবে সহযোগিতা করে চিয়াংশি ইউনিভার্সিটি অব ফাইন্যান্স অ্যান্ড ইকোনমিক্স বিশ্ববিদ্যালয়ের ওভারসিজ এডুকেশন স্কুল।

আন্তর্জাতিক শিক্ষার্থীদের মধ্যে দেশপ্রেমকে আলোকিত করা, শিক্ষার্থীদের সামাজিক কল্যাণমূলক কর্মকাণ্ডে অংশ নিতে উৎসাহিত করা এবং জনগণের সঙ্গে জনগণের বিনিময় বিষয়ে রাষ্ট্রপতি শি চিনপিংয়ের চিন্তা-ভাবনা প্রচার করা এই অনুষ্ঠানের প্রধান উদ্দেশ্য।

ads

৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আন্তর্জাতিক ও চীনা শিক্ষার্থীদের অংশগ্রহণে একটি বিশেষ আলোচনা সভার আয়োজন করা হয় এবং কেক কেটে চীনের জাতীয় দিবস উদযাপন করা হয়।

লেই ফেং ইন্টারন্যাশনাল ভলান্টিয়ার অ্যাসোশিয়েশন ২০২১ সালের ৫ মার্চ ‘ফর আ স্মাইল’ এই স্লোগানে, একদল উদ্যমী ও উৎসাহী তরুণের সমন্বয়ে আন্তর্জাতিক ও চীনা শিক্ষার্থীদের নিয়ে যাত্রা শুরু করে।

ad

পাঠকের মতামত