37872

কুমিল্লায় পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সঃ) এর জুলুছ উদযাপন সফল করতে সংবাদ সম্মেলন

নিউজ ডেস্কঃ কুমিল্লা কেন্দ্রীয় ঈদ-ই- মিলাদুন্নবী উদযাপন কমিটির উদ্যোগে জশনে জুলুছ সফল করতে সোমবার বেলা ১১টায় কুমিল্লা প্রেসক্লাব মিলনায়তনে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন কুমিল্লা কেন্দ্রীয় ঈদ-ই-মিলাদুন্নবী উদযাপন কমিটির সাধারণ সম্পাদক ও ইসলামিয়া আলিয়া কামিল (এম এ) মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আব্দুল মতিন।

ads

কুমিল্লা জেলা আহলে সুন্নাত ওয়াল জামাতের সাধারণত সম্পাদক ও কেন্দ্রীয় ঈদ-ই-মিলাদুন্নবী উদযাপন কমিটির জুলুছ সম্পাদক খাদেম মোঃ ফিরোজের উপস্থাপনায় জুলুছ কার্যক্রম ও অনুষ্ঠান সূচির মূল বিবরণি নিয়ে আলোচনা করেন কুমিল্লা কেন্দ্রীয় ঈদ-ই-মিলাদুন্নবী কমিটির অর্থ বিষয়ক সম্পাদক শাহ মোঃ আলমগীর খান আল মাইজভান্ডারি।

ads

এসময় উপস্থিত ছিলেন প্রচার সম্পাদক মোহাম্মদ মানিক মিয়া খন্দকার আল-মাইজভান্ডারী, দপ্তর সম্পাদক আলহাজ শাহ মোহাম্মদ ইউনুছ গাফপারী বখশী, সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মাওলানা মোহাম্মদ মাছুম বিল্লাহ মিয়াজী, মাওলানা আমিনুল ইসলাম আকবরি, সহ-জুলুছ সম্পাদক শাহ মোহাম্মদ ইত্তেহাদুর রশিদ বীপু বখশী প্রমুখ।

শাহ মোঃ আলমগীর খান বলেন, ১৯৭৪ সাল থেকে ঐতিহ্যের কুমিল্লায় মহানবী (সঃ) এর জশনে জুলুছ পালন করে আসছে ধর্মপ্রাণ মুসলমানগণ। এই বছরেও শুধু জুলুছই নয় শান্তির লক্ষেই মিছিল হবে। শনিবার বিকালে নগরীর বিভিন্ন পাড়া মহল্লা, মসজিদ ও খানকাহ থেকে খন্ড খন্ড মিছিল এসে কুমিল্লা টাউন হল মাঠে এসে জড়ো হবে এরপর বাদ মাগরিব জসনে জুলুছ যোগে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় কুমিল্লা টাউন হল ময়দানে সমবেত হয়ে সালাত ও সালাম পাঠের পর দোয়া মাহফিল ও মোনাজাতের মধ্য দিয়ে জুলুছের সমাপনি হবে। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন কুসিক মেয়র আরফানুল হক রিফাত।

ad

পাঠকের মতামত