36543

নিজেকে সর্বকালের সেরা অফ-স্পিনার দাবি গেইলের

স্পোর্টস ডেস্কঃ ব্যাট হাতে দানবীয় ব্যাটিংয়ের জন্য নিজেকে বিশ্ব ক্রিকেটে ইউনিভার্স বস হিসেবে পরিচিত করেছেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল। আন্তর্জাতিক ক্রিকেটের তিন ফরম্যাটে ১৯ হাজার ৫৯৩ রান আছে গেইলের। আর টি-টোয়েন্টিতে ১৪ হাজার ৫৬২ রান আছে তার।

বল হাতে ক্রিকেট ক্যারিয়ারে বড় কোনো সাফল্য নেই বিধ্বংসী ব্যাটার হিসেবে পরিচিত গেইলের। আন্তর্জাতিক অঙ্গনে ২৬০ উইকেটের মালিক হয়েই এবার নিজেকে সর্বকালের সেরা অফ-স্পিনার বলছেন গেইল।

ads

অথচ পরিসংখ্যানের কারণে, বিশ্ব ক্রিকেটে সেরা বোলারের তকমা আছে শ্রীলঙ্কার মুত্তিয়া মুরালিধরনের। টেস্টে ৮০০ ও ওয়ানডেতে ৫৩৪ উইকেটের মালিক তিনি। যা টেস্ট ও ওয়ানডেতে সর্বোচ্চ উইকেট।

তবে মুরালিধরনের চেয়েও নিজেকে এগিয়ে রাখছেন গেইল। এমনকি সতীর্থ সুনীল নারাইনের চেয়েও নিজেকে এগিয়ে রেখেছেন তিনি।

ads

ইএসপিএনক্রিকইনফোকে দেয়া এক সাক্ষাৎকারে গেইল বলেন, ‘আপনি জানেন? আমার বোলিং খুবই সহজাত। অবশ্যই আমাকে বোলিং করতে হবে। আমি সর্বকালের সেরা অফ স্পিনার। মুরালিও আমার সাথে লড়াইয়ে নেই। আমার ইকোনমি রেট সেরা, নারিন ধারে-কাছেও আসতে পারবে না।’

গত ফেব্রুয়ারিতে সর্বশেষ প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেছেন গেইল। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ফরচুন বরিশালের হয়ে খেলেছিলেন তিনি।

ক্যারিবীয় দ্বীপপুঞ্জে শুরু হতে যাওয়া ৬০ বলের টুর্নামেন্ট দিয়ে আবারো মাঠে ফিরছেন গেইল। মাঠে ফেরার জন্য মুখিয়ে থাকা এ তারকা বলেন, ‘আমি মাঠে ফেরার জন্য মুখিয়ে আছি, আমি এটা মিস করি। আমি যেন আবারো বাচ্চা হয়ে গেছি, প্রথম ম্যাচ খেলতে বা অভিষেকের জন্য মুখিয়ে আছি। আমাকে আবারো প্রস্তুত হতে হবে। এখনো অবশ্য আমি প্রস্তুত আছি, তবে সেখানে গিয়ে খেলার মতো মানসিকতা অর্জন করতে হবে।’

সূত্র : বাসস

ad

পাঠকের মতামত