36113

বাংলাদেশ সেনাবাহিনীকে ১৮টি ঘোড়া দিল কাতার সশস্ত্র বাহিনী

নিউজ ডেস্কঃ বন্ধুত্বের প্রতীক হিসেবে বাংলাদেশ সশস্ত্র বাহিনীকে ১৮টি ঘোড়া উপহার দিয়েছে কাতার সশস্ত্র বাহিনী। বাংলাদেশ সেনাবাহিনী কাতার সশস্ত্র বাহিনীকে ১০টি হরিণ উপহার প্রদান করেন।

সোমবার সকালে কাতারে আল উদেইদ বিমান ঘাঁটি থেকে কাতারের আমিরি বিমান বাহিনীর একটি বিশেষ ফ্লাইটে বাংলাদেশের উদ্দেশ্যে রওয়ানা করে উপহারের ১৮টি ঘোড়া।

ads

ঘোড়া বাহী কাতারের আমিরি বিমান ঢাকায় পৌঁছালে বাংলাদেশ সেনাবাহিনীর কাছে উপহারের ঘোড়াগুলো হস্তান্তর করেন কাতার সশস্ত্র বাহিনীর বিগ্রেডিয়ার জেনারেল আব্দুল আজিজ আল সোলাইতি।

ads

এসময় বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষে উপহার গ্রহণ করেন বাংলাদেশ সেনাবাহিনীর সামরিক সচিব মেজর জেনারেল মো. খালেদ আল মামুন।

কাতারে অবস্থিত বাংলাদেশ দূতাবাস সূত্রে জানা, বাংলাদেশ সেনাবাহিনী কাতার সশস্ত্র বাহিনীকে ১০টি হরিণ উপহার হিসেবে প্রদান করেছে। একই ফ্লাইটের মাধ্যমে হরিণগুলো কাতারে পাঠানো হবে।

উল্লেখ্য উভয় দেশের মধ্যে সামরিক সহযোগিতা আরো বৃদ্ধি অংশ হিসেবে কাতার সশস্ত্র বাহিনীর চিফ অফ স্টাফ লেফটেন্যান্ট জেনারেল সালেম হামাদ আল আকিল আল নাবেত সম্প্রতি বাংলাদেশ সফর করেন।

এসময় বাংলাদেশি গণমাধ্যমের সাথে সাক্ষাতে রাষ্ট্রদূত মো. জসিম উদ্দিন এনডিসি ও দূতাবাসের ডিফেন্স এট্যাসি বিগ্রেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসেন বলেন, কাতারের এই শুভেচ্ছা উপহারের মাধ্যমে কাতার সশস্ত্র বাহিনী ও বাংলাদেশ সশস্ত্র বাহিনীর মধ্যে সুসম্পর্ক বৃদ্ধি পাবে বলে আশা করা হচ্ছে।

ad

পাঠকের মতামত