33954

জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থাকে ২ লাখ করে বোনাস দিচ্ছে বিসিবি

স্পোর্টস ডেস্কঃ জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার ক্রিকেট কার্যক্রম পরিচালনায় প্রতি বছর বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে একটা অনুদান দেওয়া হয়।

তবে রুটিন এ অনুদানের বাইরে জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠনকে তৃণমূল পর্যায়ে মেধাবী ক্রীড়াবিদ তৈরিতে অবদান রাখার জন্য ২ লাখ করে বোনাস দেওয়ার ঘোষণা দিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এমপি।

ads

শুক্রবার বিকালে কক্সবাজার জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদ ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করে। সারা দেশের সংগঠকদের নিয়ে আয়োজিত এ মিলনমেলায় জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠকদের পৃষ্ঠপোষকতা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিসিবি সভাপতি পাপন।

তিনি বলেন, আজ এত সুন্দর একটা অনুষ্ঠানে আমাকে ডাকার জন্য আমি অত্যন্ত খুশি হয়েছি। বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) মহাসচিব সৈয়দ শাহেদ রেজা ভাইয়ের সাথে এর আগে কখনো এমন অনুষ্ঠানে যাওয়া হয়নি। এই খুশিতে জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠনকে স্পেশাল বোনাস হিসেবে ২ লাখ টাকা করে দেওয়ার ঘোষণা দিলাম।

ads

তিনি আরও বলেন, আপনারা চার-পাঁচটা খেলা চিহ্নিত করে পাঁচ বছর মেয়াদি পরিকল্পনা তৈরি করে বিসিবিতে পাঠান। শাহেদ রেজা ভাইকে সঙ্গে নিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে যাব। আমার ধারণা আপনাদের সমস্যা থাকার কথা নয়।

বিসিবি সভাপতি আরও বলেন, শেখ হাসিনার মতো খেলাধুলাবান্ধব প্রধানমন্ত্রী পেয়েও যদি আমরা ওনাকে কাজে লাগাতে না পারি, তার চেয়ে দুঃখজনক আর কি হতে পারে। ওনার সঙ্গে কথা বলে আপনাদের সমস্যা সমাধানের চেষ্টা করব।

কিডনি রোগে আক্রান্ত শেরপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজিমুল হকের চিকিৎসা ব্যয় নির্বাহে বিসিবি থেকে ৫ লাখ টাকা আর্থিক অনুদানের ঘোষণা দেন পাপন। এই ক্রীড়া সংগঠকের চিকিৎসায় জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদও ২ লাখ টাকা আর্থিক অনুদানের ঘোষণা দেয়।

জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদ দেশের ক্রীড়াঙ্গনে বিশেষ অবদান রাখায় বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ও বিওএর মহাসচিব শাহেদ রেজাকে এক ভরি ওজনের একটি করে স্বর্ণপদক উপহার দেন।

চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিরাজউদ্দিন মোহাম্মদ আলমগীর অনুষ্ঠানের সঞ্চলনা করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদের সভাপতি আ জ ম নাছির, সংগঠনের মহাসচিব আশিকুর রহমান মিকু, ঢাকা বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এমবি সাইফ মোল্লা, সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, খুলনা বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মোস্তফা রশিদী দারা এবং ময়মনসিংহ বিভাগীয় ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক আবুল্লাহ আল ফুয়াদ রেদোয়ান প্রমুখ।

ad

পাঠকের মতামত