33019

মক্কা-মদিনায় জুমা পড়াবেন শায়খ শুরাইম ও হুসাইন আল শেখ

নিউজ ডেস্কঃ রমজানের দ্বিতীয় জুমা আজ। পবিত্র নগরী মক্কা ও মদিনায় যথাযোগ্য মর্যাদায় অনুষ্ঠিত হবে জুমা। দ্বিতীয় জুমায় খুতবা এবং ইমামতি করবেন প্রবীণ দুই ইসলামিক স্কলার। যথাযথ নিরাপত্তা ও স্বাস্থ্যবিধি মেনে জিয়ারতকারী ও ওমরাহ পালনকারীরা দুই পবিত্রতম স্থানে খুতবাহ শুনবেন এবং নামাজ পড়ে হৃদয় জুড়াবেন।

আজ ১৫ এপ্রিল ২০২২ইং মোতাবেক ১৪ রমজান ১৪৪৩ হিজরি (সৌদিতে)। সৌদিতে ০২ এপ্রিল শনিবার রোজা শুরু হয়েছে। তাই সেখানে আজ রমজানের দ্বিতীয় জুমা। প্রতি সপ্তাহের মতো আজও পবিত্র নগরী মক্কার মসজিদে হারাম তথা কাবা শরিফ এবং মদিনার মসজিদে নববিতে অনুষ্ঠিত হবে পবিত্র জুমার খুতবাহ ও নামাজ।

ads

হারামাইন কর্তৃপক্ষ রমজান পূর্ববর্তী জুমায় মুসলিম উম্মাহর প্রতি রমজানসহ সমকালীন বিষয়ের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরতে এবং জুমার নামাজ পড়াতে প্রবীণ দুইজন প্রসিদ্ধ ইসলামিক স্কলারকে খতিব হিসেবে নির্বাচিত করেছেন। নির্বাচিত দুই খতিব হলেন-

কাবা শরিফকোরআনের প্রসিদ্ধ কারি হিসেবে পরিচিত কাবা শরিফ ও মদিনার প্রধান ইমাম, প্রখ্যাত আলেমে দ্বীন শায়খ ড. সৌদ ইবনে ইবরাহিম আশ-শুরাইম।

ads

মসজিদে নববিমদিনার মসজিদে নববির প্রবীণ ইমাম ও খতিব শায়খ ড. হুসাইন ইবনে আবদুল আজিজ ইবনে হাসান ইবনে আবদুল আজিজ ইবনে হুসাইন আল শেখ।

যথাযথ নিরাপত্তার মধ্যেই মুসল্লিরা রমজানের প্রথম জুমার খুতবা শুনবেন এবং জুমার নামাজে অংশগ্রহণ করবেন।

ad

পাঠকের মতামত