32787

শেষ বক্তৃতায় কী বলেছিলেন ইমরান খান

আন্তর্জাতিক ডেস্কঃ কয়েক ঘণ্টা আগেও পাকিস্তানের প্রধানমন্ত্রী ছিলেন তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান। শনিবার (৯ এপ্রিল) মধ্যরাতের ভোটে তিনি সেই পদ হারিয়েছেন।

শনিবার (৯ এপ্রিল) সাবেক এই প্রধানমন্ত্রী একটি দাতব্য সংস্থার প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেছিলেন। প্রধানমন্ত্রী হিসেবে সেটিই ছিল তার শেষ জনসভা। খবর জিও নিউজের

ads

সেখানে তিনি স্বাস্থ্যসেবায় বেসরকারি সংস্থাগুলোকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন। একইসঙ্গে জনসাধারণকে বিনামূল্যে ও স্বল্পমূল্যে স্বাস্থ্য সুবিধা দিতে সরকারের সঙ্গে কাজ করার আহ্বান জানান।

তিনি বলেছিলেন, বিশ্বের অন্যতম পরোপকারী দেশ পাকিস্তান। এটি ‘রিয়াসাতে মদিনার’ মূল নীতিগুলোর দিকে এগিয়ে যাচ্ছে। যেখানে মানবতা, ন্যায়বিচার ও আত্মসম্মান প্রাধান্য এবং পাকিস্তান একটি মহান রাষ্ট্র হবে।

ads

প্রধানমন্ত্রী বলেছিলেন, সমাজের দুর্বল অংশের জন্য পিটিআই-এর নেতৃত্বাধীন সরকার জনগণকে স্বাস্থ্য কভারেজ দেওয়ার জন্য স্বাস্থ্য কার্ড চালু করেছে।

তিনি বলেন, হেলথ ইউনিভার্সাল কার্ডের মাধ্যমে প্রতিটি পরিবার ১০ লাখ টাকা পর্যন্ত বিনামূল্যে চিকিৎসা নিতে পারবে।

সাবেক প্রধানমন্ত্রী বলেছিলেন , প্রত্যেক নাগরিককে তিন বছরের জন্য স্বাস্থ্য কভারেজ দেওয়া হয়েছে এবং এই ‘সেহাত কার্ড’ উদ্যোগটি দেশের বেসরকারি হাসপাতালের পরিধি বাড়াতে সহায়ক হবে।

পাকিস্তানের ২২তম প্রধানমন্ত্রী ছিলেন ইমরান খান। তার পতনের মধ্য দিয়ে দেশটির নির্বাচিত একজন প্রধানমন্ত্রীও তার মেয়াদ পূর্ণ করতে পারলেন না।

২০১৮ সালে সামরিক বাহিনীর সহায়তা নিয়ে ক্ষমতায় আসেন ৬৯ বছর বয়সী ইমরান খান। করোনা মহামারিতে বিপর্যস্ত অর্থনীতিকে সতেজ করা ও দুর্নীতিমুক্ত পাকিস্তান গড়তে তার ব্যর্থতার অভিযোগ করা হয়েছে।

ad

পাঠকের মতামত