32832

বাংলাদেশসহ ৩৪ দেশে ইফতার বিতরণ করছে সৌদি আরব

আন্তর্জাতিক ডেস্কঃ বাংলাদেশসহ ৩৪ দেশে পবিত্র রমজান উপলক্ষে ইফতার বিতরণ কর্মসূচি শুরু করেছে সৌদি আরব। কর্মসূচির অংশ হিসেবে দেশগুলোতে খেজুরের পাশাপাশি খাবার বিতরণ করা হচ্ছে। তালিকায় রয়েছে সুদান, দক্ষিণ সুদান ও ইথিওপিয়াও। আরব নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

সৌদি আরবের ধর্মমন্ত্রণালয়ের সমন্বয়ে আরও দুইটি সংস্থা এ কর্মসূচি পরিচালনা করছে। মন্ত্রণালয়টি এরই মধ্যে বাংলাদেশের এক লাখ ২৯ হাজার মানুষের জন্য খাবার ও ৪৫ হাজারের বেশি মানুষের জন্য ১৫ টন খেজুরও দিয়েছে। এর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত ইসা বিন ইউসুফ আল-দাহিলান।

ads

এদিকে পবিত্র মাসে ১৫ হাজারের বেশি খাবারের ঝুড়ি ও ১০ টন খেজুর সুদানের রাজ্যগুলোতে বিতরণ করা হবে। এদিকে সুদানের ধর্মমন্ত্রী সৌদির এ সাহায্য কর্মসূচির জন্য প্রশংসা করেছেন। তিনি বলেছেন, এতে বিশ্বজুড়ে অনেক লোক উপকৃত হচ্ছে।

তাছাড়া ইথিওপিয়ার আট হাজার মানুষের জন্য আটশ খাবারের ঝুড়ি ও ১১ টন খেজুর বণ্টন করবে সৌদি প্রশাসন। এ ধরনের সহায়তার জন্য সৌদি সরকারকে ধন্যবাদ জানিয়েছেন দেশটির কর্মকর্তারা।

ads

জানা গেছে, চলতি বছরের রমজানে ৩৪টি দেশে ইফতারের খাবার সরবরাহ করবে সৌদি। এতে বিশ্বের ১২ লাখ মানুষ মাসজুড়ে সুবিধা পাবে। কর্মসূচি শুরু হয় ২ এপ্রিল।

ad

পাঠকের মতামত