32746

এক মাসের জন্য মাঠের বাইরে স্টোকস

স্পোর্টস ডেস্কঃ গেল মাসে শেষ হওয়া ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ চলাকালীন হাঁটুর ইনজুরিতে পড়েন ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস। ইনজুরিতে এক মাসের জন্য মাঠের বাইরে ছিটকে গেলেন তিনি।

এ ব্যাপারে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) জানিয়েছে, স্টোকসের স্ক্যান রিপোর্টে নতুন কোনো সমস্যা খুঁজে পাওয়া যায়নি। তবে সতর্কতার জন্য ক্রিকেট থেকে দূরে থাকার পরামর্শ দেয়া হয়েছে।

ads

এক বিবৃতিতে ইসিবির এক মুখপাত্র বলেন, ‘বেনের (স্টোকস) বাম হাঁটুতে একটি স্ক্যান করা হয়েছিল। তাতে নতুন করে কোন সমস্যা ধরা পড়েনি।’

তিনি আরো বলেন, ‘আমরা আগামী মে মাসে কাউন্টি চ্যাম্পিয়নশিপ দিয়ে তাকে ক্রিকেটে ফেরানোর পরিকল্পনা করছি। যদি হাঁটুতে কোনো ব্যাথা অনুভব করেন তিনি, তাহলে আবারো স্ক্যান করানো হবে। আমরা ডারহামে তার পুনর্বাসন প্রক্রিয়া পরিচালনা করবো।’

ads

ওয়েস্ট ইন্ডিজ সফরে তিন ম্যাচ টেস্ট সিরিজে ৯৯ ওভার বোলিং করেন। অ্যান্টিগায় প্রথম টেস্টে ৪১ ওভার বোলিং করেছিলেন। ২০১৬ সালের পর কোন সিরিজে এত বেশি চাপ নিতে হয়নি তাকে। এতে বাঁ-হাঁটুর সমস্যায় পড়েছেন স্টোকস।

ওয়েস্ট ইন্ডিজ সফর শেষে দেশে ফিরে হাঁটুর স্ক্যান করেছিলেন স্টোকস। এতদিন স্ক্যান রিপোর্টের অপেক্ষাতেই ছিলেন তিনি। স্ক্যান রিপোর্টের উপরই তার ভবিষ্যত নির্ভর করছিল। ইংল্যান্ডের সহ-অধিনায়ক স্টোকস বলেছিলেন, ‘এই মুহুর্তে, স্ক্যান রিপোর্ট না পাওয়া পর্যন্ত কোনো অনুশীলন করছি না। স্ক্যান রিপোর্ট হাতে পাবার পর আমরা খুঁজে বের করব, কি হয়েছে। আশা করছি, এরপর ভবিষ্যত পরিকল্পনা করতে পারবো।’

ঘরের মাঠে আগামী জুনে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের আগে কাউন্টি চ্যাম্পিয়নশিপে নিজেকে ঝালিয়ে নেয়ার পরিকল্পনা ছিল স্টোকসের। কাউন্টি চ্যাম্পিয়নশিপে কয়েকটি ম্যাচে খেলার কথা ছিল তার। তবে আপাতত সেটি হচ্ছে না।

গেল বছর মানসিক অবসাদ এবং আঙ্গুলের ইনজুরির জন্য দীর্ঘদিন মাঠের বাইরে ছিলেন স্টোকস। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজ সিরিজ দিয়ে আবারো মাঠে ফিরেছিলেন তিনি। এরপর ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়েছিলেন স্টোকস।

সূত্র : বাসস

ad

পাঠকের মতামত