31833

বেনজেমা ঝলকে দুরন্ত রিয়াল

স্পোর্টস ডেস্কঃ চ্যাম্পিয়ন্স লিগে কয়েকদিন আগেই পিএসজির বিরুদ্ধে দুর্দান্ত হ্যাটট্রিক করেছিলেন করিম বেনজেমা। লা লিগাতেও বেনজেমাকে দেখা গেল দারুণভাবে। তার জোড়া গোলে মায়োর্কাকে ৩-০ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ।

দারুণ এই জয়ে সেভিয়ার চেয়ে ১০ পয়েন্টে এগিয়ে গেলো রিয়াল। ২৮ ম্যাচে ২০ জয় ও ছয় ড্রয়ে তাদের পয়েন্ট হলো ৬৬। সমান ম্যাচে সেভিয়ার পয়েন্ট ৫৬। তৃতীয় স্থানে থাকা বার্সার পয়েন্ট ৫১।

ads

প্রথমার্ধে রিয়াল ছিল অনেকটা ধূসর। এলোমেলা ছিল পাসিং। ৩৫ গোলের সুযোগ তৈরি করেছিল উল্টো মায়োর্কা। রিয়াল ডিফেন্ডার ডি-বক্সে বল ক্লিয়ার করতে ব্যর্থ হলে শট নেন পাবলো মাফেয়ো, কিন্তু তার নিচু শট গোলরক্ষককে ফাঁকি দিয়ে পোস্টে বাধা পায়।

দ্বিতীয়ার্ধ থেকে গোলের দেখা পায় রিয়াল। ৫৫ মিনিটে ভিসিউসের গোলে লিড নেয় রিয়াল। লিগে দ্বিতীয় সর্বোচ্চ ১৪তম গোল তার। ভিনিসিউস ৭৭ মিনিটে ফাউলের শিকার হলে পেনাল্টি পায় রিয়াল মাদ্রিদ। স্পট কিকে সফল লক্ষ্যভেদ করিম বেনজেমার। ৮২ মিনিটে ফরাসি এই স্ট্রাইকার করেন দ্বিতীয় গোল। দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

ads

লা লিগায় টানা চার ও সব প্রতিযোগিতা মিলিয়ে টানা পাঁচ ম্যাচে জালের দেখা পেলেন বেনজেমা। এই পাঁচ ম্যাচে আট গোল করলেন তিনি। লা লিগায় সর্বোচ্চ ২২ গোল তার।

ad

পাঠকের মতামত