30942

এবার নিউজ রেডিও স্টেশন চালু করছে সৌদি আরব

আন্তর্জাতিক ডেস্কঃ প্রথমবারের মতো নিউজ রেডিও স্টেশন চালু করতে যাচ্ছে সৌদি আরব। বিশ্ব বেতার দিবস উপলক্ষে রোববার দেশটির প্রথম নিউজ রেডিও স্টেশন যাত্রা করবে বলে স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে গালফ নিউজ এক প্রতিবেদনে জানিয়েছে।

সদ্য যাত্রা শুরু করা স্টেশনটি সৌদি রাষ্ট্রীয় মালিকানাধীন টেলিভিশন আল এখবারিয়ার রেডিও শাখা হিসেবে যাত্রা শুরু করবে। সৌদি সম্প্রচার কর্তৃপক্ষ (এসবিএ) এই স্টেশনে জাতীয় সংবাদ প্রচারের ওপর জোর দেবে।

ads

এসবিএ প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বিন ফাহদ বলেন, সৌদির সবক্ষেত্রে দ্রুতগতির পরিবর্তনের সঙ্গে তাল মিলিয়ে এই রেডিও স্টেশন যাত্রা শুরু করছে। রাজনৈতিক, খেলাধুলা এবং অর্থনৈতিক ক্ষেত্রে নতুন তথ্যের চাহিদা পূরণ করার জন্য এই ধরনের সংবাদ ভিত্তিক স্টেশন প্রয়োজনীয় হয়ে উঠেছে।

সাম্প্রতিক বছরগুলোতে সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের তত্ত্ববধায়নে দেশটির নানা ক্ষেত্রে আসছে নাটকীয় পরিবর্তন। বিশ্বের বৃহত্তম সংগীত উৎসবের আয়োজন, উট উৎসবে নারী-পুরুষের একসঙ্গে অংশগ্রহণ, নারীদের গাড়ি চালানোর অধিকারসহ বেশ কিছু পরিবর্তন এনেছেন প্রিন্স সালমান। তারই ধারাবাহিতকায় নতুন নিউজ চ্যানেলের যাত্রা শুরু দেশটির জন্য নতুন মাইলফলক হিসেবে মনে করা হচ্ছে।

ads

নিউজ বুলেটিন, সংক্ষিপ্ত সংবাদ, বিতর্ক, বিশ্ব সংবাদ ও সৌদি জনগণের আগ্রহ আছে এমন বিভিন্ন বিষয়ই তুলে ধরবে আল এখবারিয়ার রেডিও।

ad

পাঠকের মতামত