29532

ইউনেস্কোর এডুকেশন হাই লেভেল স্টিয়ারিং কমিটিতে শিক্ষামন্ত্রী

নিউজ ডেস্কঃ শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি ইউনেস্কোর এসডিজি-৪ এডুকেশন হাই লেভেল স্টিয়ারিং কমিটির এশিয়া প্যাসিফিক অঞ্চলের সদস্য নির্বাচিত হয়েছেন।

গতকাল বুধবার ফ্রান্সের প্যারিসে ইউনেস্কো সদর দপ্তরে হাই লেভেল সেগমেন্ট অব ২০২১ গ্লোবাল এডুকেশন মিটিংয়ে তাকে সদস্য হিসেবে নির্বাচন করা হয়। রাতে মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ads

এসডিজি ৪ অর্জনে সদস্য দেশগুলোর কার্যক্রম জোরদার করা ও সহযোগীতা করার জন্য নতুন করে এ হাই লেভেল স্টিয়ারিং কমিটি গঠন করা হয়েছে। বিশ্বের প্রত্যেক অঞ্চল থেকে দুইজন করে সদস্য নির্বাচন করা হয়েছে। শিক্ষামন্ত্রী এশিয়া ও প্যাসিফিক অঞ্চলের সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন।

শিক্ষামন্ত্রী তাকে সদস্য হিসেবে নির্বাচিত করায় সদস্য দেশগুলোর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ও ধন্যবাদ জানান।

ads

জানা গেছে, গতকাল বুধবার প্যারিসে ইউনেস্কোর ৪১তম জেনারেল কনফারেন্সে শুরু হয়েছে। শিক্ষামন্ত্রী ও বাংলাদেশ ইউনেস্কো জাতীয় কমিশনের চেয়ারপার্সন ডা. দীপু মনি ইউনেস্কোর ৪১তম জেনারেল কনফারেন্সে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন। শিক্ষামন্ত্রীর সাথে আরও আছেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব ও বাংলাদেশ ইউনেস্কো জাতীয় কমিশনের সেক্রেটারি জেনারেল মো. মাহবুব হোসেন এবং ডেপুটি সেক্রেটারি জেনারেল মো. সোহেল ইমাম খান।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *