26986

দেবিদ্বারে পাঁচ হাজার অনাথ শিশুর মাঝে ডা. ফেরদৌসের খাদ্য বিতরণ

দেবিদ্বার প্রতিনিধি: কুমিল্লার দেবিদ্বারে পাঁচহাজার অনাথ শিশুর মাঝে খাদ্য বিতরণ করেছেন নিউইয়ার্কের শেখ রাসেল ফাউন্ডেশনের সভাপতি ডা. ফেরদৌস খন্দকারের প্রতিনিধি দল। রোববার দিনব্যাপী এ আয়োজন চলে উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভায়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসে উপলক্ষে এ আয়োজন করা হয়। এর আগে সকাল সাড়ে ১০টায় দেবিদ্বার উপজেলা প্রাঙ্গনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‌্যালে পুস্তস্তবক অর্পন ও শ্রদ্ধা জানান ডা. ফেরদৌসের একটি প্রতিনিধি দল।

ads

পরে দুপুরে উপজেলা সদরের পোস্ট অফিস সংলগ্নে করোনার কন্ট্রোল রুমে আয়োজিত মিলাদ ও খাদ্য বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলির সদস্য দেবিদ্বার পৌর আ.লীগের সভাপতি মো. আবুল কাশেম (সাবেক চেয়ারম্যান)।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন আমরা মুক্তিযোদ্ধার সন্তান কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. হুমায়ুন কবির, স্থানীয় সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার।

ads

অনুষ্ঠানে বক্তারা বলেন, বিশ্বের ইতিহাসে রাজনৈতিক হত্যাকাণ্ড বা সন্ত্রাসের মাধ্যমে সরকার উৎখাত নতুন কোন বিষয় নয়। কিন্তু একটি দেশের জন্মদাতা, যিনি জাতির জনক হিসেবে স্বীকৃত তাঁরই বিশ্বস্ত কিছু মানুষ গভীর ষড়যন্ত্রের মাধ্যমে সপরিবারে তাঁকে হত্যা করবে এমনটা কখনও হয়নি। স্বাধীনদেশের জন্মদাতাকে হত্যা করা মানে সে দেশটিকে হত্যা করা, সে দেশের ইতিহাসকে হত্যা করা; যা ৭৫ এর ঘাতকরা চেষ্টা করেছিল। তাঁরা আরও বলেন, বঙ্গবন্ধু যেহেতু একটি আদর্শ অনুভূতির নাম। তাই ঘাতকরা তাদের সে লক্ষ্য পূরণ করতে সফল হয়নি। কেননা আদর্শকে কখনও হত্যা করা যায় না।

শ্রমিকলীগ নেতা মো. কাউছার হায়দারের পরিচালনায় ও উপজেলা শ্রমিক লীগের সদস্য সচিব মোসা. শাহীনুর লিপি’র সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ শিক্ষা সেবা ফাউন্ডেশনের দেবিদ্বার উপজেলা কমিটির সাধারণ সম্পাদক মো. মাহাবুব আলম, নারী উদ্যোগতা মিতা চৌধ্রুী, আওয়ামীলীগ নেতা মো. আবদুর রহমান, মো. মাহবুবুর রহমান, মো.মনিরুল ইসলাম প্রমুখ।

ad

পাঠকের মতামত