26887

মুরাদনগরে যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

আরিফ গাজী: স্বাস্থ্য বিধি মেনে যথাযথ মর্যাদায়, শোক ও শ্রদ্ধার মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে মুরাদনগর উপজেলা প্রশাসন।
এ উপলক্ষ্যে রবিবার সকালে জাতীয় পতাকা অর্ধনমিত করে দিনের কর্মসূচী শুরু করেন। এরপর সকাল সাড়ে ৯টায় উপজেলা পরিষদ প্রঙ্গণে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
প্রথমে বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি শ্রদ্ধার্ঘ নিবেদন করেন আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব ইউসুফ আবদুল্লাহ হারুন এফসিএ। এরপর উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসনসহ আওয়ামীলীগের অঙ্গ সহযোগী সংগঠনের নেতা কর্মীরা জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।
বেলা ১০টায় কবি নজরুল মিলনায়তনে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অভিষেক দাশের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব ইউসুফ আবদুল্লাহ হারুন এফসিএ।
জামাল উদ্দিনের বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আহসানুল আলম সরকার কিশোর, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সুমাইয়া মমিন, উপজেলা ভাইস চেয়ারম্যান এ্যাড. আবুল কালাম আজাদ তমাল, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি হারুন-আর-রশিদ, মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ সাদেকুর রহমান, বাঙ্গরা বাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ কামরুজ্জামান তালুকদার, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা (টিএইচও) মুহাম্মদ নাজমুল আলম।
সভা শেষে যুব উন্নয়ন কার্যালয়ের পক্ষ থেকে উদ্যোক্তাদের মাঝে ঋণের চেক বিতরনসহ ১৫ই আগস্ট উপলক্ষে গান, কবিতা, আবৃতিতে অংশ গ্রহণ কারি শিক্ষাথর্ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের সেবায় অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর করা হয়।
অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত শেষে বঙ্গবন্ধু এবং তাঁর পরিবারের সদস্যসহ শাহাদাৎ বরণকারী সকলের রূহের মাগফেরাত কামনা কওে মোনাজাত এবং তাঁদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।
এছাড়াও বেলা ১১টায় এ উপলক্ষে সদরের আওয়ামীলীগ কাযার্লয়ে উপজেলা আওয়ামীলীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের আয়োজনে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মোঃ রুহুল আমিনের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব ইউসুফ আবদুল্লাহ হারুন এফসিএ।
পরে বেলা ১২টায় উপজেলা সদরের ঘোড়াশাল ও বাঙ্গরা বাজার থানাধীণ ধনপতিখোলা গ্রামে মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ন প্রকল্পের আওতায় ঘর পাওয়া ভূমিহীন পরিবার গুলোর মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়।

ad

পাঠকের মতামত