26717

মুরাদনগরে মেয়ে সন্তান হওয়ায় পানিতে ফেলে হত্যা, মা আটক

আরিফ গাজী: কুমিল্লার মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজার থানাধীন বাইড়া গ্রামে প্রবাসী দম্পতির ঘরে মেয়ে শিশু জন্ম হওয়ায় রাবেয়া নামের ১৯ দিন বয়সী এক শিশুকে খালের পানিতে ফেলে হত্যা করেছে পাষন্ড মা। এ ঘটনায় অভিযুক্ত মা রত্না আক্তারকে (১৯) গ্রেফতার করেছে বাঙ্গরা বাজার থানা পুলিশ।

শুক্রবার (১৩ আগস্ট) দুপুরে উপজেলার টনকি ইউনিয়নের বাইড়া গ্রামের একটি খাল থেকে শিশুর মরদেহটি উদ্ধার করা হয়। নিহত শিশু রাবেয়া একই এলাকার দুবাই প্রবাসী মজিবুর রহমানের একমাত্র মেয়ে। এ ঘটনায় নিহতের দাদা বাদী হয়ে সন্ধ্যায় থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।

ads

নিহতের দাদা বাচ্চু মিয়া বলেন, বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে আমরা বাড়ির পাশের একটি জমিতে কাজ করতে যাই। কিছুক্ষণ পরে পুত্রবধূ রত্না আক্তারের চিৎকার শুনে বাড়ি গিয়ে দেখি রাবেয়াকে পাওয়া যাচ্ছেনা। পরে সবাই মিলে বিভিন্ন স্থানে তাকে খুঁজতে থাকি। সারা দিন কোথাও না পেয়ে সন্ধ্যায় বাঙ্গরা বাজার থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করি।

শুক্রবার বাড়ির পাশের খালে মরদেহ ভেসে উঠলে স্থানীরা পুলিশে খবর দেন। পরে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে মর্গে প্রেরণ করে।

ads

এদিকে মায়ের হাতে ১৯ দিনের শিশুকে পানিতে ফেলে হত্যার ঘটনায় এলাকায় চাঞ্চল্য বিরাজ করছে।

বাঙ্গরা বাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুজ্জামান তালুকদার জানান, জিজ্ঞাসাবাদে নিহতের মা রত্না আক্তার পুলিশের কাছে স্বীকার করেন, প্রথম সন্তান মেয়ে হওয়ায় সকলের অগোচরে বাড়ির পাশে খালে ফেলে দেয়। নিহতের দাদার দায়ের করা হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে শনিবার আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হবে।

ad

পাঠকের মতামত