26189

‘দেশে আটকাপড়া কর্মীরা শিগগিরই আমিরাতে ফিরতে পারবেন’

নিউজ ডেস্ক: দেশে আটকাপড়া প্রবাসীরা শিগগিরই আমিরাতে ফিরতে পারবেন বলে জানিয়েছেন দুবাই কনস্যুলেটের নবনিযুক্ত কনসাল জেনারেল বিএম জামাল হোসেন।

বৃহস্পতিবার ৫ আগস্ট নবনিযুক্ত কনসাল জেনারেল ব্যক্তিগত পঞ্চম কর্মদিবসে আমিরাতে কর্মরত বাংলাদেশি গণমাধ্যমের কর্মীদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা জানান। তিনি শুরুতে নিজের পরিচয় তুলে ধরে বলেন, আমিরাত প্রবাসীদের স্বার্থের পূর্ণ সংরক্ষণ ও আইনানুগ সাহায্যের জন্য পূর্ণ ক্ষমতা ও কর্তৃত্ব প্রদান করে আমাকে এখানে পাঠিয়েছে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার। গণমাধ্যম কর্মীদের সহযোগিতায় আমি আমার দায়িত্ব যথাযথ পালন করব বলে আশাবাদী। যখনই কনস্যুলেট সেবায় কোনো ত্রুটি দেখা যাবে সংবাদকর্মীরা আমাদের নজরে আনলে সংশোধন করা হবে।

ads

এ সময় গণমাধ্যম কর্মীরা নবনিযুক্ত কনসাল জেনারেলকে স্বাগত জানিয়ে বিভিন্ন পরামর্শ দেওয়ার পাশাপাশি প্রশ্ন করেন। দেশে আটকাপড়া প্রবাসীদের ফেরানোর জন্য কূটনীতিক উদ্যোগের অগ্রগতি সম্পর্কে জানতে চান গণমাধ্যম কর্মীরা। জবাবে কনস্যুলেট জেনারেল বলেন, বাংলাদেশের সঙ্গে আমিরাতের ভালো সম্পর্ক রয়েছে। দেশে যারা আটকা পড়েছেন তাদের নিজ কর্মস্থলে ফেরাতে আমিরাত সরকারের সঙ্গে যোগাযোগ হয়েছে। খুব শিগগিরই তারা আমিরাতে ফিরতে পারবেন।

প্রবাসীরা কনস্যুলেটের হটলাইনে কল দিয়ে যথাসময়ে জবাব না পাওয়ার অভিযোগ করলে তিনি বলেন, কল সেন্টার চালুর ব্যাপারে কনস্যুলেট কাজ করছে। প্রবাসীদের সেবা দিতে সব ধরনের পদক্ষেপ নিতে আমরা প্রস্তুত।

ads

পাসপোর্টের ধীরগতির বিষয়ে তিনি বলেন, ডিজিটাল সার্ভারে সাময়িক সমস্যা হওয়ায় এমনটা হচ্ছে তবে তা সমাধান হয়ে যাবে।

এ সময় উপস্থিত ছিলেন- ডেপুটি কনসাল জেনারেল মোহাম্মদ শাহেদুল ইসলাম, লেবার কাউন্সিলার ফাতেমা জাহান, কমার্শিয়াল কাউন্সিলার কামরুল হাসান, শ্রম সচিব ফকির মনোয়ার হোসেন, এইচওসি প্রবাস লামারং, মোজাফফর আহমদ প্রমুখ।

সংবাদ কর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন- বাংলাদেশ প্রেস ক্লাব ইউএইর সভাপতি এসএ টিভির প্রতিনিধি সিরাজুল ইসলাম, এনটিভির প্রতিনিধি ও বাংলাদেশ প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি মামুনুর রশীদ, গালফ নিউজের সাবেক বিজনেস এডিটর সাইফুর রহমান, বাংলা টিভির শেখ ফয়সাল সিদ্দিকী ববি, আরটিভির মাহবুব হাসান হৃদয়, নিউজ ২৪ এর প্রতিনিধি ও বাংলাদেশ প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল হাসান জনি, নিউজ ২৪ এর আবুধাবি প্রতিদিন ও বাংলাদেশ প্রেস ক্লাবের সহ-সম্পাদক আব্দুল আলীম সাইফুল, বাংলা এক্সপ্রেসের নিউজ এডিটর ও বাংলাদেশ প্রেস ক্লাব ইউএইর সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল শাহীন, ঢাকা পোস্টের প্রতিনিধি ও বাংলাদেশ প্রেস ক্লাব ইউএইর দফতর সম্পাদক মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন, সি প্লাস ও আমিরাত সংবাদের প্রতিনিধি এবং বাংলাদেশ প্রেস ক্লাবের সাংস্কৃতিক সম্পাদক ইসতিয়াক আসিফ, এনটিভির ফটো সাংবাদিক নিয়াজ আহমদ প্রমুখ।

ad

পাঠকের মতামত