13980

স্টপ র‌্যাপ, আত্নরক্ষায় মেয়েদের তাইকন্ড শিখা জরুরী

নিজস্ব প্রতিবেদক: সাম্প্রতিক সময়ে মেয়েরা ধর্ষনসহ নির্যাতনের শিকার হচ্ছে মেয়েদের আত্নরক্ষায় তাইকন্ড মার্শাল আর্ট হচ্ছে খালি হাতে আত্মরক্ষার কৌশল। জুডো, কুংফু, কারাতে, জুজুৎসু, তায়কোয়ান্দো—এর যেকোনো একটি শেখা মেয়েদের জন্য জরুরি হয়ে পড়েছে। প্রশিক্ষণ নেয়া জরুরী বলে মনে করছেন অনেক অভিভাবক।

মেয়েদের মার্শাল আর্টও শেখান। মেয়েদের রুখে দাঁড়াতে শেখান। গত ১৫ ও ১৬ অক্টোবর কুমিল্লায় জেলা শিণ্পকলা একাডেমীতে অনুষ্ঠিত হয়েছে মেয়েদের তাইকন্ড প্রশিক্ষণ। গত ১৭ অক্টোবর সমাপনি ও সনদ বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। কুমিল্লা ইন্টাররেক্ট ক্লাবের সহযোগিতায় বাংলাদেশ তাইকন্ড ফেডারেশন কুমিল্লা শাখার উদ্যোগে ৩০জন মেয়েকে সার্টিফিকেট প্রদান করা হয়েছে।

ads

সমাপনি অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডি আই আর শেখ সাদি।

শুভেচ্ছা বক্তব্য রাখেন রোটারিয়ান শাহ জায়েদুল হক সাগর, কুমিল্লা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাংবাদিক ওমর ফারুকী তাপস, কুমিল্লা টেলিভিশন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক ও নিউজ টুয়েন্টি ফোরের কুমিল্লা জেলা প্রতিনিধি হুমায়ুন কবীর জীবন, নৃত্যশিল্পি অভিজিৎ চক্রবর্তি, নৃত্যশিল্পি খালেদা হায়দার জিতু, রোটারিয়ান নুরুল ইসলাম রিপন, রোটারিয়ান সুলতানুল আরেফিন সহ আরো অনেকে। পরে অতিথিগণ প্রশিক্ষাণার্থী ও প্রশিক্ষকদের মধ্যে ক্রেস্ট ও সার্টিফিকেট বিতরণ করেন।

ads
ad

পাঠকের মতামত