11910

মুরাদনগরে এক ঘুষিতে প্রাণ গেল প্রকাশিত সংবাদ ও মিথ্যা মামলার প্রতিবাদে সাংবাদিক সম্মেলন

নিজস্ব প্রতিবেদক: কুমিল্লা মুরাদনগর উপজেলার কোম্পানীগঞ্জ কলেজ সুপার মার্কেট এলাকায় এক ঘুষিতে ব্যবসায়ী আবুল হাসেমের মৃত্যুর প্রকাশিত সংবাদ ও সাজানো মিথ্যা মামলার তীব্র প্রতিবাদ জানিয়ে সাংবাদিক সম্মেলন করেছেন মামলার ভোক্তভোগী পরিবারের সদস্যরা। শনিবার স্থানীয় এক অডিটোরিয়ামে ব্যবসায়ী হত্যা মামলার বিরুদ্ধে সাংবাদিক সম্মেলন করেন-আসামী পরিবারের সদস্য রুহল আমিন।

সাংবাদিক সম্মেলনে ভোক্তভোগী আসামীদের পক্ষে অভিযোগ করে বলেন-১৯ আগষ্ট বুধবার কুমিল্লা মুরাদনগর উপজেলার কোম্পানীগঞ্জ কলেজ সুপার মার্কেটের সামনে ব্যবসায়ী আবুল হাসেম ঘুষিতে মৃত্যু বরণ করার সংবাদটি বিভিন্ন পত্রিকা ও অনলাইনে ছাপানো হয়েছে, যাহা সম্পূর্ণ বানোয়াট ও উদ্দেশ্য প্রনোদিত সংবাদ।

ads

ব্যবসায়ী আবুল হাসেম(৭৫) কোম্পানিগঞ্জ কলেজ মার্কেটের ভিতর পূর্বের তু”ছ ঘটনাকে উজ্জবিত করার লক্ষ্যে চন্দন দেবনাথের দোকানের সামনে লোকজন নিয়ে হট্টগল করে। হট্টগলের এক পর্যায়ে কলেজ মার্কেটের লোকজন এসে আবুল হাসেমকে স্থান ত্যাগ করার নির্দেশ দেন। পরবর্তীতে ব্যবসায়ী আবুল হাসেম কলেজ মার্কেটের ৫/৬টি দোকান পার হবার পর হঠাৎ করে মার্কেটের অন্যান্য ক্রেতা বিক্রেতার উপস্থিতিতে রুহল আমিনের ব্যাগ দোকানের সামনে ঢলে পড়ে। মার্কেটের অন্যান্য সদস্যরা ব্যবসায়ী আবুল আসামকে লুটে পড়া অবস্থায় মাটি হতে তুলে চিকিৎসার জন্য দেবিদ্বার স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে ষ্ট্রোক করে মারা যায়।

ঘুষিতে ব্যবসায়ী আবুল হাসেম মারা যাওয়ার সম্পূর্ণ ঘটনাটি ছিল মিথ্যা, বানোয়াট ও সাজানো মামলা। এই ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে পূর্বে কোন ধরনের মামলা বা এলাকাবাসীর কোন প্রকার ক্ষোভ ছিল না। দীর্ঘদিন ধরে ব্যবসায়ীরা কলেজ মার্কেটে ব্যবসা করে আসছে। কলেজ মাকের্টের ব্যবসায়ী মালিকদের হয়রানি করণের লক্ষ্যে নিহত আবুল হাসেমের পক্ষ্যে সুবিধাভোগী কিছু কুচ-চক্রী মহল উঠে পড়ে আছে। আবুল হাসেমের নিহতের ঘটনায় উদ্যেশ্য প্রণোদিত ভাবে কলেজ মাকের্টের মালিকদের জড়ানো হয়েছে। রুহুল আমিন আসামী পরিবারের সদস্য হিসেবে মিথ্যা সাজানো মামলার তীব্র প্রতিবাদ জানিয়ে কুমিল্লা জেলা পুলিশ সুপারের নিকট সুদৃষ্টি কামনা করছেন।

ads

সংবাদ সম্মেলনে উপস্থিতরা জানান, কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক ইউনিট ব্যবসায়ী আবুল হাসেমের মৃত্যু’র ময়না তদন্তের রিপোর্ট সঠিক ভাবে লিপিবদ্ধ করে কোর্টে প্রেরণ করবেন। সাংবাদিক সম্মেলনে ভোক্তভোগী আসামীদের পক্ষে উপস্থিত ছিলেন-শফিক মিয়া, রুহুল আমিন, আলম মিয়াসহ আরো অনেকে।

ad

পাঠকের মতামত