11787

বঙ্গবন্ধুর স্বপ্নপূরণে অপ্রতিরোধ্য শেখ হাসিনা: স্বরাষ্ট্রমন্ত্রী

ডেস্ক নিউজ: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন পূরণে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি ক্ষমতায় আসার পর বঙ্গবন্ধুর খুনিদের বিচার করে কোটি বাঙালির মনের আশা পূরণ করেছেন।

বুধবার (১৯ আগস্ট) বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে জুমে এক ওয়েবিনার আয়োজিত হয়। ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে ‘বঙ্গবন্ধুর জীবন ও কর্ম’ শিরোনামে আয়োজিত এ ওয়েবিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

ads

কামাল বলেন, যোগ্যতার দিক থেকে বিশ্বের দরবারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক অনন্য শিখরে পৌঁছেছেন । সারাবিশ্ব এখন তাকে ১০ জন গুরুত্বপূর্ণ নেতার একজন বলে মনে করে।

বঙ্গবন্ধু যা চিন্তা করতেন, বাংলাদেশকে নিয়ে যে স্বপ্ন দেখতেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই পরিকল্পনা অনুযায়ী দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। বঙ্গবন্ধুর রক্ত তার ধমনীতে প্রবাহিত হচ্ছে বলেই আজ তিনি দেশকে উন্নয়নের শিখরে নিয়ে যেতে পেরেছেন।

ads

তিনি বলেন, ১৯৭৫ পরবর্তী সময়ে দেশের ইতিহাসকে বিকৃত করা হয়েছিল। বঙ্গবন্ধু এ দেশকে, দেশের মানুষকে জীবন দিয়ে ভালোবাসতেন। তিনি ইসলাম ধর্মকে ভালোবাসতেন। ইসলাম বা অন্য কোনো ধর্মকে তিনি কখনো ছোট করে দেখেননি। তিনি কাকরাইল মসজিদকে ইসলাম চর্চার জন্য সম্প্রসারিত করেছিলেন, তুরাগ নদীর তীরে বিশ্ব ইজতেমার জন্য জায়গা বরাদ্দ দিয়েছিলেন।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নুরুল ইসলামের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও ইসলামিক ফাউন্ডেশনের গভর্নর র. আ. ম উবায়দুল মোকতাদির চৌধুরী, বাংলাদেশ ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নর মিছবাহুর রহমান চৌধুরী, ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নর প্রফেসর ড. আবু রেজা মোহাম্মদ নেজামুদ্দীন প্রমুখ।

অনলাইনে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদ।

অনুষ্ঠান শেষে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন শোলাকিয়া ঈদগাহের ইমাম মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ।

ad

পাঠকের মতামত