6309

কুমিল্লা টাউন হল মাঠে ইসলামী ব্যাংকের ডিজিটাল মেলা সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড কুমিল্লা জোনের আয়োজনে এবং সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেড, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড, ইউনিয়ন ব্যাংক লিমিটেড, এনআরবি গ্লোবাল ব্যাংক লিমিটেড এর অংশগ্রহণে কুমিল্লা নগরীর প্রাণকেন্দ্র টাউন হল মাঠে ডিজিটাল মেলা অত্যন্ত সুন্দর ও আনন্দঘন পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। মেলায় প্রচুর দর্শনার্থী ও গ্রাহকেরা ভিড় করেন। মেলা উপলক্ষে আজ শনিবার সকালে শোভাযাত্রা শেষে, আলোচনা সভা ও উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলার সুযোগ্য জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামী ব্যাংক লিমিটেডের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ রোকন উদ্দিন। ইসলামী ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও কুমিল্লা জোনের প্রধান মোঃ মাহবুব এ আলম এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইসলামী ব্যাংক কুমিল্লা শাখার ব্যবস্থাপক মোঃ নাছির উদ্দিন, আরো বক্তব্য রাখেন ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেডের এভিপি কুমিল্লা শাখা ব্যবস্থাপক মেজবাউল আলম সাগর, ইউনিয়ন ব্যাংকের কুমিল্লা শাখার ব্যবস্থাপক সৈয়দ ফজলে এলাহী, সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেডের এসএভিপি ও কুমিল্লা শাখা ব্যবস্থাপক কে এম বরকতুল হক সরকার, এনআরবি গ্লোবাল ব্যাংকের ইভিপি জহির উদ্দিন ফেরদৌস প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো: আবুল ফজল মীর বলেন, বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উদ্যোগে ডিজিটাল বাংলাদেশ নির্মাণের যে উদ্যোগ গ্রহণ করা হয়েছিল, সেটি বাস্তবায়ন হচ্ছে। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের সুফল জনগণ ভোগ করছে। আগেকার সময় যোগাযোগসহ সকল পর্যায়ে ডিজিটাল পদ্ধতি ছিল না। বর্তমান সময়ে ডিজিটালাইজেশনের কারণে মানুষ অনেক কঠিন কাজ সহজে করতে পারছে। আমাদের দেশের একটি উল্লেখযোগ্য সংখ্যক মানুষ বিদেশে কাজ করেন। একসময় তাদের সাথে যোগাযোগের মাধ্যম ছিল টেলিফোন আর চিঠি। এখন মায়েরা ঘরে বসেই তাদের সন্তানের সাথে, স্বামীর সাথে ভিডিও কলের মাধ্যমে মুহূর্তের মধ্যে কথা বলতে পারেন। ব্যাংকিং সেক্টর গুলো ধীরে ধীরে ডিজিটালাইজড হচ্ছে। মানুষ আরো সহজে ব্যাংকিং সেবা পাবে বলে আমার বিশ্বাস।

ads

বিশেষ অতিথি ইসলামী ব্যাংকের এক্সিকিউটিব ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ রুকন উদ্দিন বলেন, ব্যাংক সেবা আরো সহজ করার জন্য গ্রাহকেরা ঘরে বসে যাতে লেনদেন করতে পারে এমন কিছু ডিজিটাল প্রোডাক্টস নিয়ে এসেছে। গ্রাহকেরা এখন আর আগের মতো ব্যাংকে গিয়ে লাইন ধরে সময় নষ্ট করে ও কষ্ট করে সেবা নিতে হবে না। ডিজিটাল সেবাগুলোর ব্যবহারের মাধ্যমে তাদের ব্যাংকিং সুবিধা সহজ ও প্রসারিত হবে।

সভাপতির বক্তব্যে ইসলামী ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও কুমিল্লা জোনের প্রধান মোঃ মাহবুব এ আলম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বিনির্মানের জন্য যে উদ্যোগ গ্রহণ করেছেন, তা বাস্তায়নে ইসলামী ব্যাংকও কাজ করে যাচ্ছে। ব্যাংকিং সেবা প্রতিটি ঘরে ঘরে পৌছে দেয়ার জন্য আমরা কাজ করে যাচ্ছি। মেলায় অংশগ্রহণকারী সকল অতিথি দর্শনার্থী ও গ্রাহকদের তিনি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। আলোচনা অনুষ্ঠানের শেষে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন অতিথিরা। পরে, মেলায় স্থাপিত বিভিন্ন ব্যাংকের স্টলে গ্রাহকদের জন্য ডিজিটাল সেবা প্রদান কার্যক্রম পরিদর্শন করেন অতিথিরা।
এর আগে সকালে নগরীতে বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। নানা সসাজে সজ্জিত ঘোড়ার গাড়ি নিয়ে, বাদক দলের মনোজ্ঞ পরিবেশনা সহ ক্যাপ ও টিশার্ট পড়ে অংশগ্রহণকারী ব্যাংকের কর্মকর্তা-কর্মচারী, গ্রাহক ও শুভানুধ্যায়ীগণ শোভাযাত্রায় অংশ নেন।

ads

সন্ধ্যায় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইসলামী ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ রোকন উদ্দিন, বিশেষ অতিথি ছিলেন গোল্ড সিলভার হোমস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক অধ্যাপক ফারুক আহমেদ। সভাপতিত্ব করেন ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও কুমিল্লার জোনের প্রধান মোঃ মাহবুব আলম। সসমাপনী সেশনে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা। সমাপনী অনুষ্ঠানে দর্শনার্থী, সেবাগ্রহীতাদের ছিলো উপচে পড়া ভিড়।

ad

পাঠকের মতামত