4566

কুমিল্লাতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ৩০তম প্রতিষ্ঠাবাষির্কী পালিত

মাইনুল হক: “মাদককে রুখবো, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়বো” এই প্রতিপাধ্য নিয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ৩০তম প্রতিষ্ঠা বার্ষিকী কুমিল্লাতে পালিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর’র উদ্যোগে কুমিল্লা টাউন হলে এ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।

ads

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার বেলুন ও পায়রা উড়িয়ে ৩০তম প্রতিষ্ঠা বার্ষিকীর শুভ উদ্বোধন করেন। পরে কুমিল্লা টাউন হলের বীর চন্দ্রনগর মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ads

আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার৷ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পিন্টু বেপারী৷

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, কুমিল্লা জেলা পুলিশের সদ্য পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার সাখওয়াত হোসেন, ১০বর্ডার গার্ড ব্যাটালিয়নের লে. কর্ণেল মো: গোলাম ফজলে রাব্বি পিএসসি, কুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট আমিনুল ইসলাম টুটুল, আদর্শ সদরের ইউএনও জাকিয়া আফরিন, কুমিল্লা জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক মানজুরুল ইসলাম৷

প্রধান অতিথির বক্তব্যে এমপি বাহার বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা ও জননেত্রী শেখ হাসিনার ভিশন-৪১ সালের উন্নত বাংলাদেশ গড়তে হলে শিক্ষার্থীদের আরো উন্নত শিক্ষার মাধ্যমে জ্ঞান নির্ভর জাতি ঘটন করতে হবে এবং উন্নত বিশ্বের সাথে চ্যালেঞ্জ মোকাবেলা করে আমাদের এগিয়ে যেতে হলে মাদকমুক্ত দেশ তৈরি করতে হবে। তাই সমাজের যে যেখানে বসবাস করেনা কেন সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় দেশ থেকে মাদক নিমূল করতে হবে। আজকের বাংলাদেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ, আজকের বাংলাদেশ জননেত্রী শেখ হাসিনার বাংলাদেশ। তাই আজকের এই সমৃদ্ধশালী ও উন্নয়নের রোল মডেলের দেশে উচ্চ শিক্ষা গ্রহনের মাধ্যমে একজন কাজের বুয়া ও একজন রিক্সা ড্রাইভারের সন্তানরা ম্যাজিস্ট্রে, ব্যারিস্টার সহ সরকারের গুরুত্বপূর্ণ পদে অবস্থান করবে এই স্বপ্নই জাতির জনক দেখতেন। কিন্তু ১৯৭৫ সালে যিনি সে সময় যুদ্ধ বিধ্বস্থ পোড়া মাটির দেশে-মাত্র ৪৮৭ কোটি টাকার বাজেট নিয়ে সাড়ে সাত কোটি মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ শুরু করলেন ঐ মুহুর্তেই রাজাকার, আলবদর ও স্বাধীনতা বিরোধী চক্র বঙ্গবন্ধুকে নির্মম ভাবে হত্যা করল। সে কারণে জাতি অনেক বছর পিছিয়ে ছিল৷ জাতির শ্রেষ্ঠ সন্তান বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা ক্ষতমায় এসে একটি দরিদ্র ও দুর্নীতিগ্রস্থ দেশকে বিশ্বের মাঝে তাঁক লাগিয়ে এগিয়ে নেওয়ার চেষ্টা করছেন। তাই আসুন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আগামীর উন্নত ও সমৃদ্ধশালী দেশ গঠনে-মাদকমুক্ত দেশ গড়ে তুলি। আর কুমিল্লা থেকেই মাদকমুক্ত দেশ গড়ার প্রত্যয় নিয়ে শ্লোগান তুলি “মাদককে রুখবো, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়বো”।

এসময় বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীবৃন্দ এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

ad

পাঠকের মতামত