3767

রূপগঞ্জে মহিলালীগ নেত্রীর দখলকৃত ভবন ভেঙ্গে ৬ শতাংশ জমি দখলমুক্ত

নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা যুব মহিলালীগ সভাপতি ও মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসী আলম নীলার বিলাস বহুল তিনতলা ভবনটি ভেঙ্গে সরকারি ৬ শতাংশ জমি দখলমুক্ত করা হয়েছে। জেলা প্রশাসকের নির্দেশে বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) সকালে উপজেলার ইছাপুরা এলাকার মহিলা ভাইস চেয়ারম্যানের বাড়িটি ভেঙ্গে দেয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মমতাজ বেগম জানান, গত ২৩ অক্টোবর রূপগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়ামে দুর্নীতি দমন কমিশনের (দুদক) শুনানি হয়। মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসী আলম নীলা উপজেলার ইছাপুরা এলাকায় ৬ শতাংশ সরকারি খাস জমি দখল করে ৩ তলা বিশিষ্ট একটি বিলাসবহুল বাড়ি নির্মাণ করেছে বলে শুনানিতে অভিযোগ করা হয়। শুনানিতে ফেরদৌসী আলম নীলা সরকারি জমি দখলের বিষয়টি অস্বীকার করেন। পরে দুদক কমিশনার সরকারি জমি দখলের বিষয়টি তদন্ত করতে জেলা প্রশাসক জসিম উদ্দিনকে দায়িত্ব প্রদান করেন। তদন্ত করে সরকারি খাসের ৬ শতাংশ জমি দখল করে বিলাসবহুল বাড়ি নির্মাণের বিষয়টির সত্যতা পান। গতকাল বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান ফারুকের উপস্থিতিতে ভবনটির একাংশ ভেঙ্গে সরকারি জমি উদ্ধার করা হয়।

ads

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান ফারক বলেন, দুদকের অভিযান ছিল আজ। কিন্তু আমরা যাওয়ার আগেই মালিকপক্ষ নিজেরাই ভেঙ্গে দিয়েছেন। যার ফলে আমাদের বেশি কিছু করতে হয়নি।

এ ব্যাপারে রূপগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসী আলম নীলা বলেন, ওই বাড়ি কিংবা জমির মালিক আমি নই। ওটা আমার দেবর জামানের মালিকানাধীন। আর এই জমি নিয়ে মামলা রয়েছে। আর দুদকের শুনানিতে ১০২ ও ১০৩ দাগের ইছাপুরার একটি রাস্তার।

ads
ad

পাঠকের মতামত