2978

কুমিল্লায় উগ্রবাদ ও জঙ্গিবাদ সচেতনতা মূলক সেমিনার

নিজস্ব প্রতিবেদক:  কুমিল্লায় উগ্রবাদ ও জঙ্গিবাদ সচেতনতামূলক কার্যক্রম বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। গতাকাল (সোমবার) সকালে জেলা পুলিশ লাইন্স এর শহীদ আর আই এ বি এম আবদুল হালিম মিলনায়তনে তিন দিনব্যাপী সেমিনারের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো: আবুল ফজল মীর। বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মান প্রল্পের অর্থায়নে এবং জেলা পুলিশ কুমিল্লার আয়োজনে উক্ত সেমিনার অনুষ্ঠানের সভাপতিত্ব করেন পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বিপিএম (বার) পিপিএম।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তানভীর সালেহীন ইমন এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিজিবি ১০ ব্যাটালিয়ানের অধিনায়ক লে: কর্ণেল গোলাম ফজলে রাব্বি, জেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি প্রফেসর মো: আমির আলী চৌধুরী, ভিক্টোরিয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর রুহুল আমিন ভুঁইয়া, কুমিল্লা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর সৈয়দা বিলকিস আরা বেগম, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর জামাল নাসের, সিভিল সার্জন ডা: মুজিবুর রহমান ও সিনিয়র জেল সুপার জাহানারা বেগম।

ads

অনুষ্ঠানে সম্মানীত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামি ফাউন্ডেশন কুমিল্লার উপ-পরিচালক সরকার সারওয়ার আলম, এডভোকেট গোলাম ফারুক ও অধ্যাপক শান্তি রঞ্জন ভৌমিক। এছাড়া জেলার বিভিন্ন উপজেলার ইউপি চেয়ারম্যান ও বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধিবৃন্দ উদ্বোধনী পর্বের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। পরবর্তী দুই দিনের সেমিনারে বিভিন্ন মসজিদের ইমাম, কারারক্ষি, গ্রাম পুলিশ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা থাকার কথা রয়েছে।

আলোচনা সভায় অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক মো: আবুল ফজল মীর বলেন, ১৯৭১ সালে লক্ষ লক্ষ প্রাণের বিনিময়ে এবং রক্তে কেনা স্বাধীন সোনার বাংলায় কোন প্রকার জঙ্গিবাদ, উগ্রবাদ, সন্ত্রাস, মাদক সহ ষড়যন্ত্রকারী ও স্বাধীনতা বিরোধী শক্তির কোন প্রকার ঠাঁই নেই। বর্তমান সরকার যে ভাবে দেশ ও জাতিকে উন্নয়ন এবং অগ্রগতির দিকে ধাবিত করছে আশা করি ২০৪১ সালের আগেই আমরা বিশ্বে একটি উন্নত, সমৃদ্ধশালী এবং ধনী দেশের মালিক হতে পারবো ইনশাল্লাহ। তাই আসুন- দেশের সর্বস্তরের জনগণ দলমত নির্বিশেষে সকলে মিলে জাতির জনকের স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলি। তিনি জেলা পুলিশের এ যথাযথ এবং সময়োপযোগি উদ্যোগকে স্বাগত জানান। অন্যান্য বক্তাগণ বলেন, একটি দেশ উগ্রবাদ, সন্ত্রাসবাদ এবং জঙ্গিবাদ নিয়ে কখনই অগ্রসর হতে পারেনা। তাই উগ্রবাদ ও জঙ্গিবাদের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হয়ে তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

ads
ad

পাঠকের মতামত