2821

বঙ্গবন্ধুর অবর্তমানে চার নেতাই হত আমাদের জাতির শ্রেষ্ঠ সম্পদ: এমপি বাহার

মাইনুল হক: জেলা হত্যা দিবস উপলক্ষে রবিবার (৩ নভেম্বর) সকালে কুমিল্লা বীর চন্দ্র নগর মিলনায়তনে আলোচনা সভায় কুমিল্লা-০৬ সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার বলেন, ইতিহাসের বিকৃতি ঘটিয়ে আমাদের এই প্রজন্মের সন্তানদেরকে মিথ্যা ইতিহাস দিয়ে বঙ্গবন্ধুর নামকে মুছে দেওয়ার চেষ্টা করা হয়েছিল। ১৯৭৫ সালে জাতির জনক বঙ্গবন্ধুকে হত্যা করার পর, তারা ভেবেছিল স্বাধীনতা যুদ্ধের এই চার মহানায়কে জেল খানায় রেখে ক্ষমতার মসনদে বেশি দিন টিকে থাকতে পারবে না। তাই তারা কারাগারে জাতির জনকের সবচেয়ে প্রিয় মানুষ চার নেতাকে হত্যা করেছে। এই হত্যা শুধু হত্যা না, একটি জাতিকে আবার পিছনে ঠেলে দেওয়ার প্রচেষ্টা। আমাদের জাতির শেষ্ঠ অর্জন হচ্ছে স্বাধীনতা। আমাদের দেশের জন্য শ্রেষ্ঠ সম্পদ হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু। বঙ্গবন্ধুর অবর্তমানে এই নেতারাই হত আমাদের জাতির শ্রেষ্ঠ সম্পদ। ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যা করার পর, চার নেতাকে বার বার প্রস্তাব দেওয়া হয়েছিল আসুন আপনারা ক্ষমতার ভাগীদার হউন। কাউকে প্রধান মন্ত্রী করার প্রস্তাব দিয়েছিল। চার নেতার প্রত্যেককে প্রধান মন্ত্রীর প্রস্তাব দিয়েছিল। তারা সেই প্রস্তাবকে ঘৃণা ভরে প্রত্যাখ্যান করেছে। তারপর মুস্তাক চক্র ১৯৭৫ সালের ৩ নভেম্বর আমাদের প্রিয় নেতাদের হত্যা করেছে। আমি আমার কর্মীদেরকে এখান থেকে শিক্ষা গ্রহন করার কথা বলতে চাই। ওনারাই ছিল বঙ্গবন্ধুর শ্রেষ্ঠ সহচর। নিজেদেরকে বঙ্গবন্ধুর সার্থের কাছে বিলিয়ে দেয় নাই। আজকের (৩ নভেম্বর) এই দিনে আমাদের শপথ হবে, আমরা রাজনীতির মাঠে জাতির জনক বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সাথে কখনো বেইমানি করব না, বিশ্বাস ঘাতকতা করব না। আপনারা দলের হয়ে মানুষের জন্য কাজ করবেন। কারণ অনেক রক্তের বিনিময়ে লক্ষ লক্ষ শহীদের আত্মত্যাগে আজকের এই স্বাধীন বাংলাদেশ।

ads

মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল আলীম কাঞ্চন এর সভাপতিত্বে কুমিল্লা টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় এসময় উপস্থিত ছিলেন-মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত, যুগ্ম সাধারণ সম্পাদক আবিদুর রহমান জাহাঙ্গীর, সাংগঠনিক সম্পাদক আব্দুল হাই বাবলু, আদর্শ সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক কাজী আবুল বাসার, মহানগর যুবলীগের আহবায়ক ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ সহিদ, উপজেলা ভাইস চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল, বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলরবৃন্দ প্রমুখ। এছাড়া মহানগর আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ সহ দলীয় নেতা-কর্মীবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

আলোচনা সভার আগে আওয়ামীলীগের রামঘাটস্থ কার্যালয় থেকে শো ক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে কুমিল্লা সিটি পার্কির সামনে জাতির জনক বঙ্গবন্ধুর মুর‌্যালে সকল নেতা-কর্মীগণ ফুলের শ্রদ্ধা নিবেদন করেন এবং জাতির জনক ও তাঁর পরিবার, জাতীয় চার নেতা এবং সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

ads
ad

পাঠকের মতামত