2247

কুমিল্লার আদালতে বিএনপির সামছুজ্জামান দুদুর বিরুদ্ধে মামলা

মাইনুল হক: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে বিএনপির ভাইচ চেয়ারম্যান সামছুজ্জামান দুদুর বিরুদ্ধে মামলা করেছে কুমিল্লা জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মোঃ ইসমাইল হোসেন মোল্লা।

সোমবার (২৩ সেপ্টেম্বর) কুমিল্লা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলাটি করেন।

ads

মামলার বাদী মোঃ ইসমাইল হোসেন মোল্লা বলেন, গত ১৬ সেপ্টেম্বর রাত ১০-১২ ঘটিকার সময় শামছুজ্জামন দুদু বেসরকারি টেলিভিশন ডিবিসি নিউজ চ্যানেলের রাজকাহন অনুষ্ঠানে সাক্ষাৎকারে বলেন, শেখ মুজিব যেভাবে বিদায় হয়েছেন শেখ হাসিনাও সেভাবে বিদায় হবেন। এতে জনগণের মাঝে ভয় ও ভীতিকর অবস্থা তৈরি হয়েছে। এই বক্তবের মাধ্যমে তিনি প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দিয়েছেন। বক্তব্যটি রাষ্ট্রের নিরাপত্তা ও প্রধানমন্ত্রীর নিরাপত্তায় উদ্দেগ সৃষ্টি করেছে। তাই আমি একজন দেশপ্রেমী, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে বিশ্বাসী সুশীল নাগরিক হিসাবে সংক্ষুব্দ হয়ে আমার সাংবিধানিক দায়বদ্ধতা থেকে মাননীয় প্রধানমন্ত্রীর নিরাপত্তার সার্থে ও রাষ্ট্রকে বিশৃঙ্খলা হওয়ার আশংকা হইতে সুরক্ষা দিতে অত্র আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে এই মামলা দায়ের করেছি।

মামলার আইনজীবী এড. দোলন বলেন, দুদু রাষ্ট্রদ্রোহিতা করেছে। আশা করছি বিজ্ঞ আদালত তার বিরুদ্ধে গ্রফতারি পরোয়ানা জারি করবে।

ads
ad

পাঠকের মতামত