2190

খেলাধুলা যুব সমাজকে মাদক ও জঙ্গিবাদ থেকে দূরে রাখে: এড. টুটুল

নিজস্ব প্রতিবেদক: কুমিল্লা আদর্শ সদর উপজেলার চেয়ারম্যান এডভোকেট মো.আমিনুল ইসলাম টুটুল বলেছেন, মাদক ও জঙ্গিবাদ থেকে আমাদের সন্তানদের রক্ষা করতে ক্রীড়ায় উৎসাহিত করতে হবে। খেলাধুলা যুব সমাজকে মাদক ও জঙ্গিবাদ থেকে দূরে রাখে। একজন যুবক কিংবা কিশোরকে যোগ্য নাগরিক হিসাবে গড়ে তুলতে হলে সুস্থ বিনোদনের পাশাপাশি ক্রীড়া, সাহিত্য ও সংস্কৃতিমূখি করে গড়ে তুলতে হবে। অপসংস্কৃতি চর্চা ও স্মাটফোনের অপব্যবহার রোধে সবাইকে সতর্ক দৃষ্টি রাখতে হবে। মাদক ও জঙ্গিবাদে জড়িত যেসব তরুণ ধরা পড়ছে তাদের অনেকের পারিবারিক বন্ধন অনেক শিথিল। যেসব তরুণ মাদকের সঙ্গে জড়িত তাদের অভিভাবকরাও সন্তানের দিকে তেমন নজর দেন না। অথচ সামাজিক অবক্ষয় রোধে পরিবার এবং অভিভাবকের ভূমিকা সবচেয়ে গুরুত্বপূর্ণ। বিশ্বায়নের এ যুগে অপসংস্কৃতির করাল গ্রাস আর নৈতিক অবক্ষয় রোধে যুব সমাজকে রক্ষা করতে সমাজের দায়িত্বশীলদের এগিয়ে আসতে হবে। কুমিল্লার ঐতিহ্য রক্ষায় সবাইকে সচেষ্ট থাকতে হবে। শিশু-কিশোরদের চরিত্রবান ও দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে তুলতে সবাইকে ভূমিকা রাখতে হবে।

ads

গতকাল বুধবার বিকালে রসুলপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রাঙ্গনে আয়োজিত শেখ রাসেল ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কুমিল্লা আদর্শ সদর উপজেলার চেয়ারম্যান এড মো.আমিনুল ইসলাম টুটুল এসব কথা বলেন।

আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস.এম সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আদর্শ সদর উপজেলার ভাইস চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মো.তারিকুর রহমান জুয়েল, আমড়াতলী ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান হাসু, উপজেলা স্বে”ছাসেবকলীগের সভাপতি মনিরুজ্জামান মনির, জেলা আইনজীবী সমিতির সাবেক লাইব্রেরী সম্পাদক এড.আমজাদ হোসেন লিটন, উপজেলা আ’লীগের শ্রম বিষয়ক সম্পাদক শরিফুল ইসলাম, আমড়াতলী ইউনিয়ন আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামাল হোসেন স্বপন। অনুষ্ঠান পরিচালনা করেন তারেকুর রহমান ও আশ্রাফুল ইসলাম রাশেদ। উক্ত ফুটবল টুর্ণামেন্টে চ্যাম্পিয়ন হয় রসুলপুর ফুটবল একাদশ এবং রানার আপ হয় কাটানিসার ফেন্ডর্স ফুটবল একাদশ।

ads
ad

পাঠকের মতামত