1975

জনগণ এবং পুলিশ ঐক্যবদ্ধ হলে জঙ্গী ও মাদকের ঠাঁই হবে না: এমপি বাহার

মাইনুল হক: কুমিল্লায় আন্তঃবিশ্ববিদ্যালয় মাদক ও জঙ্গীবাদ বিরোধী বিতর্ক প্রতিযোগিতা উৎসবের উদ্বোধন করা হয়েছে। ভিক্টোরিয়া কলেজ বিতর্ক পরিষদের আয়োজনে ও কুমিল্লা জেলা পুলিশের পৃষ্ঠপোষকতায় শুক্রবার দুপুরে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারী কলেজ ডিগ্রী শাখার অডিটরিয়ামের সামনে বেলুন ও পায়রা উড়িয়ে দুই দিনব্যাপী এ উৎসবের উদ্বোধন করেন প্রধান অতিথি কুমিল্লা সদর আসনের এমপি আ ক ম বাহাউদ্দিন।

পরে কলেজ অডিটরিয়ামে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আমরা ১৯৭১ সালে ৩০ লক্ষ শহীদের বিনিময়ে যে বাংলাদেশ বিনির্মাণ করেছি, আজকে ২০১৯ সালে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারী কলেজে বিতর্কের বিষয় মাদক এবং জঙ্গীবাদ হওয়ার কথা ছিল না। আমাদের যুব সমাজ মাদকাসক্ত হবে এজন্য মুক্তিযুদ্ধ করি নাই। আজকে আমরা চিন্তা করার কথা ছিল আমাদের ছেলেরা বৈজ্ঞাণীক হয়ে কোন প্লানেটে কি ভাবে যাবে। আজকে যে পুলিশ বিভাগ মাদক ও জঙ্গীবাদের বিরুদ্ধে আপনাদের পাশে এসে দাঁড়িয়েছে এ বিতর্ক প্রতিযোগীতায় এটা হতে পারে তাদের টার্গেট, এটা হতে পারে তাদের ভিশন। যদি জনগণ এবং পুলিশের টার্গেট এক হয় সেখানে কোন জঙ্গীবাদের আশ্রয় পাবার সুযোগ নাই। যদি জনগণ এবং পুলিশ ঐক্যবদ্ধভাবে কাজ করতে পারে তাহলে সেখানে মাদকের স্থান হবে না। ইনশাআল্লাহ জঙ্গী এবং মাদকের ঠাঁই এ বাংলাদেশে হবে না।

ads

বিতর্ক প্রতিযোগিতার আলোচনা সভায় কলেজ অধ্যক্ষ প্রফেসর রুহুল আমিন ভূঁইয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন কুমিল্লা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাঈন উদ্দিন, কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ড. আবু জাফর খান, কলেজের প্রফেসর বিজয় কৃষ্ণ রায় প্রমুখ। দুপুর তিনটায় পরীক্ষা ভবনে বিতর্ক প্রতিযোগীতা শুরু হয়। এতে সরকারি বিশ্ববিদ্যালয়, বেসরকারি বিশ্ববিদ্যালয় ও সরকারি-বেসরকারি স্নাতকোত্তর কলেজসহ মোট ৩২ টি প্রতিষ্ঠানের ৩২টি বিতর্ক দল এ প্রতিযোগীতায় অংশ গ্রহন করে। ৭ সেপ্টেম্বর বিতর্ক প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে।

ads
ad

পাঠকের মতামত