49633

মেসিকে টপকে নতুন কীর্তি রোনালদোর

স্পোর্টস ডেস্ক: বয়সটাকে সংখ্যার হিসাবেই আটকে রেখেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। ৩৯ বছর বয়সেও দ্যুতি ছড়াচ্ছেন তরুণদের মতো। নিয়মিত পাচ্ছেন গোলের দেখা। আল নাসর এফসির সবশেষ ম্যাচেও লক্ষ্যভেদ করেছেন সিআরসেভেন। শনিবার রাতে রিয়াদের আল আউয়াল স্টেডিয়ামে সৌদি প্রো লীগের ম্যাচে পর্তুগিজ সুপারস্টারের নৈপুণ্যে আল ফাতেহকে ২-১ গোলে হারায় নাসর। দলের জয়ে ভূমিকা রেখে লিওনেল মেসিকে ছাড়িয়ে নতুন এক কীর্তি গড়েন ক্রিস্টিয়ানো।

ঘরের মাঠে ম্যাচের ১৭তম মিনিটেই এগিয়ে যায় আল নাসর। আল ফাতেহর ডি-বক্সের বাইরে থেকে গোলটি করেন ক্রিস্টিয়ানো রোনালদো। এতেই নতুন রেকর্ড হয় পর্তুগিজ সুপারস্টারের। এতদিন পেনাল্টি ছাড়া সমান ৭১৩টি করে গোল ছিল মেসি ও রোনালদোর। আল ফাতেহর বিপক্ষে করা গোলে ক্রিস্টিয়ানোর পেনাল্টি ছাড়া গোল এখন ৭১৪টি।

ads

ক্লাব আর আন্তর্জাতিক ফুটবল মিলিয়ে ক্যারিয়ারে ৮৭৫ গোল করেছেন রোনালদো। যার মধ্যে পেনাল্টি থেকে করেছেন ১৬১টি। আর ৮২১ গোলের মালিক মেসি পেনাল্টি থেকে করেছেন ১০৮টি।

রোনালদোর কীর্তিগড়া গোলের পর ম্যাচের ২৯তম মিনিটে একটি গোল খেয়ে বসে আল নাসর। আল ফাতেহকে সমতায় ফেরান অ্যারাবিয়ান ডিফেন্ডার সালিম আল-নাজদি। আর ৭২তম মিনিটে ব্রাজিলিয়ান মিডফিল্ডার ওটাভিওর গোলে জয় পায় আল নাসর।

ads

ম্যাচ জিতে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। তিনি লিখেন, ‘আরেকটি জয়, আরেকটি গোল। আল নাসর এগিয়ে চলো!’ সৌদি প্রো লীগের চলতি মৌসুমে ১৯ ম্যাচে ২১ গোল করলেন রোনালদো। সতীর্থদের করিয়েছেন ৯টি গোল।

২০ ম্যাচে ১৬ জয় ও ১ ড্রয়ে ৪৯ পয়েন্ট নিয়ে সৌদি প্রো লীগ টেবিলের দুইয়ে আল নাসর এফসি। সাতে থাকা আল ফাতেহর ২৯ পয়েন্ট। আর ৫৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আল হিলাল।

ad

পাঠকের মতামত