50493

চলে গেলেন জনপ্রিয় অভিনেতা রুমি

বিনোদন ডেস্ক: মাস খানেক আগেই খবর আসে, তিনি হাসপাতালে ভর্তি। লড়ছেন মরণব্যাধি ক্যানসারের সঙ্গে। দোয়া চেয়েছিলেন সবার কাছে। সুস্থ হয়ে আবারও অভিনয়ের বর্ণিল জীবনে ফেরার ইচ্ছেটাও ছিল মনে। কিন্তু না, সেই ইচ্ছে আর পূরণ হয়নি। না ফেরার দেশেই পাড়ি জমালেন টিভি পর্দার জনপ্রিয় অভিনেতা অলিউল হক রুমি।

সোমবার (২২ এপ্রিল) ভোরে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন তিনি।

ads

সোমবার ভোরে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি। বিষয়টি নিশ্চিত করেছে তার পরিবার।

অভিনেতা হিসেবে যেমন দর্শকপ্রিয় ছিলেন রুমি, তেমনি শোবিজ পাড়ায় তার হাসিখুশি মেলামেশার কথা সবারই জানা। সজ্জন এই মানুষটির চলে যাওয়ায় তাই শোকের মাতম বইছে বিনোদন পাড়ার সবার মনে।

ads

রুমির পারিবারিক সূত্রে জানা গেছে, তিনি দীর্ঘ দিন ধরে ক্যানসারে আক্রান্ত ছিলেন। চিকিৎসার জন্য ভারতের চেন্নাইতেও নেওয়া হয়েছিল। শেষে দেশেই চলছিল চিকিৎসা। কিন্তু ফিরলেন না আর জীবনের উদ্যানে।

অভিনয় জীবনের তিন দশকেরও বেশি সময় পার করেছেন রুমি। দীর্ঘ এ পথচলায় অভিনয় করেছেন অসংখ্য নাটক ও সিনেমায়। অভিনয় নৈপুণ্য দিয়ে দর্শকদের মুগ্ধ করে চলেছেন। পর্দায় তার উপস্থিতি যেন বাড়তি আনন্দ দেয় দর্শকদের। গত কয়েক বছর এই অভিনেতা বরিশালের আঞ্চলিক ভাষাতে বেশি অভিনয় করে আসছিলেন। এ ভাষাতেই তিনি দর্শকদের হাসিয়েছেন, কাঁদিয়েছেনও।

বরগুনায় জন্ম অলিউল হক রুমির। তার বাবা বীর মুক্তিযোদ্ধা আজিজুল হক ও মা হামিদা হক। পরিবারে তিন ভাই ও তিন বোনের মধ্যে সবার ছোট রুমি।

রুমির অভিনয়ের শুরু থিয়েটার বেইলি রোডের ‘এখনও ক্রীতদাস’ নাটকের মধ্য দিয়ে। সেটা ১৯৮৮ সালে। একই বছর ‘কোন কাননের ফুল’ নাটকের মাধ্যমে ছোট পর্দায় অভিষেক হয় তার। টেলিভিশনের পাশাপাশি অভিনয় করেছেন সিনেমায়ও। ২০০৯ সালে ‘দরিয়াপাড়ের দৌলতি’ চলচ্চিত্রে প্রথম অভিনয় করেন।

তার অভিনীত উল্লেখযোগ্য নাটকের মধ্যে রয়েছে– ‘সাজেশন সেলিম’, ‘বোকাসোকা তিনজন’, ‘মেকাপ ম্যান’, ‘ঢাকা টু বরিশাল’, ‘ঢাকা মেট্রো লাভ’, ‘বাপ বেটা দৌড়ের উপর’, ‘আমেরিকান সাহেব’, ‘জার্নি বাই বাস’, ‘বাকির নাম ফাঁকি’, ‘জমজ-৫’, ‘জমজ-৬’, ‘জমজ-৭’, ‘জমজ-৮’, ‘জমজ-৯’, ‘জমজ-১০’, ‘রতনে রতন চিনে’, ‘২০০ কদবেলী ইত্যাদি’, ‘সোনার শিকল’, ‘কমেডি ৪২০’, ‘প্রেসিডেন্ট সিরাজউদ্দৌলা’, ‘আকাশ চুরি’, ‘চৈতা পাগল’, ‘জীবনের অলিগলি’, ‘মেঘে ঢাকা শহর’ ইত্যাদি।

ad

পাঠকের মতামত