41060

সাংবাদিক কল্যাণ পরিষদ কুমিল্লার আয়োজনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

নিউজ ডেস্ক: একুশে ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে  আলোচনা সভা ও দোয়ার আয়োজন করেছে সাংবাদিক কল্যাণ পরিষদ, কুমিল্লা। দিবসটি উপলক্ষে সকালে সাংবাদিক কল্যাণ পরিষদ, কুমিল্লার সভাপতি ওমর ফারুকী তাপস ও সাধারণ সম্পাদক মনির হোসেনের নেতৃত্বে সদস্য সাংবাদিকরা কুমিল্লা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ অর্পন করে শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

সন্ধ্যায় কুমিল্লা নগরীর গর্জনখোলা এলাকায় দৈনিক বাংলার আলোড়ন পত্রিকা কার্যালয় মিলনায়তনে ১৯৫২ সালের একুশে ফেব্রুয়ারী    মাতৃভাষা বাংলা চাই” বাংলাভাষা আন্দোলনে পুলিশের গুলিতে নিহত শহীদদের আত্মার মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।

ads

মিলাদ ও দোয়া পরিচালনা করেন সাংবাদিক মাওলানা আবু হানিফ। মিলাদের আগে একুশে ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের তাপর্য তুলেধরে সংক্ষিপ্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন  সাংবাদিক কল্যাণ পরিষদ,কুমিল্লা র প্রধান উপদেষ্টা ও কুমিল্লা প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি মোঃ রফিকুল ইসলাম।

ads

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ও কুমিল্লায় বাংলাভাষা আন্দোলনের প্রেক্ষাপট  তুলেধরে বক্তব্য রাখেন বাংলাভাষা আন্দোলনের গবেষক ও লেখক মোতাহের হোসেন মাহাবুব।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন কুমিল্লা জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট মাহাবুবুর রহমান, ভোরের কাগজ পত্রিকার কুমিল্লা ব্যুরো প্রধান জানে আলম মজুমদার দুলাল, দৈনিক আজকের কুমিল্লা পত্রিকার সম্পাদক ও প্রকাশক ইমতিয়াজ আহমেদ জিতু, সাপ্তাহিক সমতটের কাগজ পত্রিকার সম্পাদক জামাল উদ্দিন দামাল, সুজন কুমিল্লা মহানগর সাধারণ সম্পাদক ওমর ফারুক ভুইয়া, সাংবাদিক কল্যাণ পরিষদ, কুমিল্লার সাধারণ সম্পাদক ও দৈনিক রূপসী বাংলা পত্রিকার প্রতিনিধি মনির হোসেন, জাতীয় সাংবাদিক সংস্থা র কুমিল্লা জেলা সভাপতি রবিউল বাশার খান, পেশাজীবী সাংবাদিক ইউনিয়নের সহ সভাপতি ডাঃ আবদুল আউয়াল, দৈনিক শ্রমিক পত্রিকার নির্বাহী সম্পাদক সোহাগ মিয়াজী, নবাব ফয়জুন্নেছা ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আজাদ সরকার লিটন ও  সাংবাদিক মাইনুল হাসান।

অনুষ্ঠান উপস্থাপনা করেন  সাংবাদিক কল্যাণ পরিষদ,কুমিল্লা সভাপতি ওমর ফারুকী তাপস।

ad

পাঠকের মতামত