36468

মালিকের মৃত্যুশোকে ২ দিন পরেই কুকুরের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্কঃ অসুস্থতায় মারা গেছেন প্রভু বা মালিক। এই শোকে দু’দিন অনশন করেছে দক্ষিণ-পশ্চিম চীনের একটি কুকুর। এরপর এ সপ্তাহে তা মারা গেছে। ওই ব্যক্তির নাতি এ তথ্য দিয়েছেন। সাউথ চায়না মর্নিং পোস্ট বলেছে, একদম বাচ্চা সময় থেকেই ওই কুকুরটি কমপক্ষে ১০ বছর ধরে ওই ব্যক্তির সঙ্গে ছিল। এ সময়ে ওই ব্যক্তি কুকুরছানাটিকে আদর যত্ন দিয়েছেন নিজের সন্তানের মতো। ফলে তার সঙ্গে সম্পর্ক হয়েছে নিবিড়।

ওই ব্যক্তির সব কাজে তার পাশে থাকতো কুকুরটি। কিন্তু রোগভোগের পর ওই ব্যক্তি মারা যান সম্প্রতি। তাকে রাখা হয় একটি কফিনে। শেষ দু’দিন ওই কফিনের পাশেই শুয়ে ছিল কুকুরটি।

ads

কোনো খাবার গ্রহণ করেনি। পানি পান করেনি। এমনকি নড়াচড়াও করেনি। শেষ মুহূর্তে ওই ব্যক্তির বড়ছেলে তার বাড়ি আধুনিকায়ন করেছেন। তা দেখতে যাওয়ার আশা করেছিলেন তিনি। কিন্তু তার আগেই মারা যান। ফলে তার হয়ে শেষ সময়ে ওই বাড়ি সফর করেছে কুকুরটি। তার নাতি, যিনি নিজেকে শুধু সান হিসেবে পরিচয় দিয়েছেন, তিনি বলেছেন, কুকুরটি আমাদের পরিবারের পুরনো বাড়ি সফরে গিয়েছিল। তারপরই সে মারা গেছে। সে চায়নি আমার দাদার কোনো ইচ্ছা অপূর্ণ থাকুক।

সান আরও বলেন, তার দাদার জন্মদিনে মারা গিয়েছে কুকুরটি। এমন খবরে অনলাইনে অনেকে মন্তব্য করেছেন। একজন লিখেছেন, ওই বৃদ্ধ স্বর্গে একা একা থাকবেন। এই আতঙ্কে ছিল কুকুরটি। তাই সে তাকে সঙ্গ দিতে গিয়েছে। চীনের মূল ভূখণ্ডে এই খবর ভাইরাল হয়েছে। সামাজিক যোগাযোগ বিষয়ক ওয়েবসাইট ওয়েইবো’তে শুক্রবার পর্যন্ত এই খবর দেখা হয়েছে ২৩ কোটি বার। সঙ্গে অনেক ব্যবহারকারী তাদের কুকুর নিয়ে অভিজ্ঞতা শেয়ার করেছেন।

ads

একজন লিখেছেন, আমার দাদা মারা গেছেন ১৩ তারিখে। তারপর থেকে তার কুকুরটি ঘুমাচ্ছে না। আরেকজন লিখেছেন, আমার দাদার কাপড়চোপড়ের ওপর শুয়ে শুয়ে গভীর ঘুমে আচ্ছন্ন। আরেকজন লিখেছেন, স্বর্গে দেখা হবে তাদের। তারা চিরদিন সেখানেই থাকবে।

ad

পাঠকের মতামত