34544

আবদুল মতিন খসরু উচ্চ বিদ্যালয় খেলার মাঠ রক্ষায় ছাত্রছাত্রীদের মানববন্ধন

ব্রাহ্মণপাড়া  প্রতিনিধি: ব্রাহ্মণপাড়া উপজেলায় ঐতিহ্যবাহী মকিমপুর আবদুল মতিন খসরু উচ্চ বিদ্যালয়ে গতকাল শনিবার দুপুরে বিদ্যালয়ের খেলার মাঠ রক্ষার ছাত্র ছাত্রী শিক্ষক ও অবিভাবকদের এক মানব বন্ধব অনুষ্ঠিত হয়।
জানা গেছে, মকিমপুর আবদুল মতিন খসরু উচ্চ বিদ্যালয়টি ১৯৯৭ সালে  প্রয়াত সাবেক সফল আইন মন্ত্রী এড আবদুল মতিন খসরু এমপি প্রতিষ্ঠিত করেছিলেন। এই বিদ্যালয়টি ব্রাহ্মণপাড়া ও মুরাদনগরের সীমানায় হওয়ার দুই উপজেলার সেতুবন্ধন এবং অনেক ছাত্র ছাত্রী লেখা পড়ার সুযোগ হয়ে উঠে। ছাত্র ছাত্রীদের লেখা পড়ার পাশাপাশি খেলাধুলার সুবিধার্থে সাবেক সফল আইন মন্ত্রী বিদ্যালয় প্রতিষ্ঠার পর আংশিক জায়গা ক্রয় করে ও এলাকাবাসীর সহযোগিতা মকিমপুর মৌজায় ১ নং খাস খতিয়ানে ৫০২ দাগে ৩ একর জায়গায় মাটি ভরাট করে একটি পূর্ণাঙ্গ মাঠ তৈরি করেন। এ ছাড়াও এ বিদ্যালয়ে ৫ শতাধিক শিক্ষার্থীর এবং আশেপাশে কয়েক গ্রামের ছেলে মেয়েরা নিয়মিত খেলাধুলা করে থাকেন। গত ৯ মার্চ উপজেলা প্রশাসন উক্ত বিদ্যালয়ের সভাপতি এডভোকেট আবু ইব্রাহিমকে বলেন মাননীয় প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্প করার জন্য বিদ্যালয়ের খেলার মাঠটি ছেড়ে দিতে। তখন উক্ত বিদ্যালয়ের সভাপতি স্হানীয় প্রশাসনকে মাঠটি সুরক্ষিত করার জন্য অনুরোধ করি।
মানববন্ধনে উপস্থিত ছিলেন মকিমপুর আবদুল মতিন খসরু উচ্চ বিদ্যালয়ের সভাপতি এডভোকেট আবু ইব্রাহিম, বীর মুক্তিযোদ্ধা সাবেক উপজেলা শিক্ষা অফিসার সিরাজুল ইসলাম খন্দকার, অবিভাবক সদস্য মোঃ নেয়ামুল হোসাইন, মোঃ নুরুজ্জামান ভূইয়া, মোঃ মানিক মিয়া, জহিরুল ইসলাম, গোলাম মোস্তফা মানিক, মোঃ শফিকুল রহমান, সুভাষ পাল, ডাঃ হরেন্দ্র চন্দ্র দাস, আবদুল আজিজ মুন্সি, জাহিদ হাছান, সাইফুল ইসলাম প্রমূখ।
এ সময় বক্তারা বক্তব্যে বলেন, লেখা পড়ার পাশাপাশি খেলাধুলায় গুরুত্ব অপরিসীম, মাঠ না থাকলে মানষিক ভারসাম্যহীন হয়ে পড়বে আগামী প্রজন্ম। তাই সকালে দাবি মাঠ ছেড়ে দিয়ে বিকল্প জায়গায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আশ্রয়ন প্রকল্প তৈরি করার জন্য প্রশাসনের সু দৃষ্টি কামনা করেন।

ad

পাঠকের মতামত