34547

কুমিল্লায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল

ডেস্ক রিপোর্টঃ কুমিল্লা জেলায় চতুর্থ বারের মত “ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, বালক (অনূর্ধ্ব-১৭) ২০২২ ও তৃতীয় বারের মত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, বালিকা (অনূর্ধ্ব-১৭) -২০২২” এর ফাইনাল খেলা ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে ও ক্রীড়া পরিদপ্তরের সহযোগিতায় এবং জেলা প্রশাসন, কুমিল্লা, জেলা ক্রীড়া সংস্থা, কুমিল্লা এবং জেলা ক্রীড়া অফিস, কুমিল্লার আয়োজনে ০৪/০৬/২০২২ তারিখ ভাষা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে ফাইনাল খেলা ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে । বালিকাদের ফাইনাল খেলায় বুড়িচং উপজেলার বালিকা দল মেঘনা উপজেলা বালিকা দলকে ৮-০ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন হবার যোগ্যতা অর্জন করে। অন্যদিকে বালদের খেলায় কুমিল্লা সিটি কর্পোরেশন বালক দল বুড়িচং উপজেলার বালক দলকে ট্রাইবেকারে ০৪-০৩ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন হবার যোগ্যতা অর্জন করে।

কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শাহাদাত হোসেন এর সভাপতিত্বে সমাপনী ও পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী ও বিজিতদের মাঝে পুরস্কার প্রদান করেন কুমিল্লা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. সফিকুল ইসলাাম। অনুুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার জনাব রাজন কুমার দাস, কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক, নাজমুল আহসান ফারুক রোমেন, কুমিল্লা জেলা ফুটবল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক বাদল খন্দকার।

ads

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কুমিল্লার জেলা ক্রীড়া অফিসার জনাব সুমন কুমার মিত্র।

প্রধান অতিথি বলেন, লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার মাধ্যমে কিশোর কিশোরীদের শারীরক মানসিক ও নান্দনিক বিকাশ, মনোবল বৃদ্ধি ও খেলোধুলায় উৎসাহী করে গড়ে তোলা, ক্রীড়া চর্চায় উদ্বুদ্ধকরণ,মাদকাসক্তি,জঙ্গিবাদসহ সকল অসামাজিক কর্মকান্ড হতে বিরত রাখাসহ প্রতিভাবান খেলোয়াড়দের তৃণমূল হতে তুলে আনার লক্ষে এ টুর্নামেন্টের আয়োজন । তিনি ক্রীড়ার প্রতি গুরুত্ব আরোপ করে সারা বছরব্যাপী খেলাধুলা অব্যহত রাখার কথা বলেন।

ads
ad

পাঠকের মতামত