29397

নাটক ও সিনেমাতে ব্যস্ত সময় পার করছেন নেয়ামত

নিউজ ডেস্কঃ কুমিল্লার ছেলে নেয়ামত রহমান।ছোটবেলা থেকেই স্বপ্ন ছিলো মিডিয়ায় কাজ করার। সেই স্বপ্নকে বাস্তবে রূপ দিতেই কাজ শুরু করেন থিয়েটারে। ১২বছর বয়সে কুমিল্লায় বাঁধন সাহিত্য সাংস্কতিক শিল্পী গোষ্ঠীতে যুক্ত হয়ে কাজ শুরু করেন। ঐ সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্বে ও ছিল সে। স্কুল ও কলেজের সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করে জিতছেন অসংখ্য পুরুষ্কার।

কুমিল্লায় বাঁধন সাহিত্য সাংস্কৃতিক শিল্পী গোষ্ঠীতে প্রায় ৪’বছর কাজ করার পর সংগঠনটির কার্যক্রম বন্ধ হয়ে যাওয়ায় ঐ সংগঠনটি ছেড়ে যোগ দেন বৃহত্তর কুমিল্লার পুরাতন নাট্য সংগঠন জনান্তিক নাট্য সম্প্রদায় কুমিল্লাতে। জনান্তিকে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ডাকঘর নাটকে অভিনয় করে। যেটির নির্দেশনা দেন বশির উল আনোয়ার। এরপর ধারাবাহিকভাবে একই নির্দেশকের কুঞ্জস, ঠিকানা, ১৯৭১, কুমিল্লা পুলিশ লাইন্স সহ একাধিক নাটকে অভিনয় করে। মঞ্চের পাশাপাশি অভিনয় করে টিভি নাটকেও। টিভিতে তার প্রথম কাজ শুরু হয় ২০১৬ সালে পরিচালক রাশেদ মুন্সির পরিচালনায়, এটি এন বাংলার উল্টো পথে নাটক দিয়ে।

ads

এরপর থেকে নিয়মিত টিভি নাটক, টিভিসিতে কাজ শুরু করে। পরে অভিনয়ে সুযোগ পায় জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা দৃষ্টি তন্ময় এর শিকল সিনেমাতে। তার একটি বড় অর্জন নির্মাতা মিলন ভট্টাচার্য এর হটাৎ সেলিব্রেটি নাটক দিয়ে আলোচনায় আসে। এর পর থেকে নাটক, সিনেমা ও টিভিসিতে অভিনয় করে দাপিয়ে বেড়াচ্ছে।

এছাড়াও বিভিন্ন সংগঠনের সামাজিক সেবামূলক কর্মকান্ডের সাথেও নিজেকে নিয়োজিত রেখেছে নেয়ামত। নিজেকে অভিনয়ের মাধ্যমে অনেকদূর নিয়ে যেতে চায় নেয়ামত রহমান।

ads
ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *