23664

করোনা সংক্রমণ বাড়লে দ্রুত কার্যকরী পদক্ষেপ নিতে হবে

নিউজ ডেস্ক: জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, যেখানেই করোনা সংক্রমণ বৃদ্ধি পাবে, সেখানেই দ্রুত কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে হবে।

বুধবার (১৬ জুন) খুলনা জেলা প্রশাসন আয়োজিত এক অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি একথা বলেন।

ads

প্রতিমন্ত্রী বলেন, সম্প্রতিক সময়ে বিভিন্ন মহানগরীর বাইরে বিশেষ করে সীমান্তবর্তী জেলাগুলোর করোনা সংক্রমণ দ্রুত বৃদ্ধি পাচ্ছে। এ ধরনের পরিস্থিতিতে যেখানে সংক্রমণ হার বৃদ্ধি পাবে সেখানে দ্রুত কার্যকর ব্যবস্থা নিতে হবে। যে সমস্ত এলাকা উচ্চঝুঁকি সম্পন্ন সেসব এলাকায় জেলা প্রশাসকরা স্থানীয় জনপ্রতিনিধি ও কারিগরি কমিটির সঙ্গে আলোচনা করে সংক্রমণ রোধে লকডাউনসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

করোনা সংক্রমণ সঠিকভাবে মোকাবিলায় সরকারি কর্মচারীরা প্রশংসনীয় ভূমিকা পালন করে আসছেন উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, চলমান পরিস্থিতিতেও তাদের নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে কাজ করে যেতে হবে। যেসব এলাকায় কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছে সেসব এলাকার মানুষ যেন দুর্ভোগের শিকার না হয় সেজন্য পর্যাপ্ত সহায়তা দেওয়া হয়েছে। তাই জনগণ যেন অযথা স্বাস্থ্যবিধি ভঙ্গ না করে কিংবা জনসমাবেশ না ঘটায়, সে বিষয়টি কঠোরভাবে বাস্তবায়ন করতে প্রশাসনকে তৎপর থাকতে হবে।

ads

খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে সমন্বয় ও সংস্কার বিভাগের সচিব কামাল হোসেন, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

ad

পাঠকের মতামত