48469

বড়দিন কে ঘিরে বর্ণিল আয়োজনে সেজেছে কানাডা

নিউজ ডেস্ক:‌ বড়দিন কে ঘিরে পুরো কানাডা উৎসবমুখর ও বর্ণিল আয়োজনে সেজেছে। শুরু হয়েছে হলিডে সিজন। আলোক সজ্জায় সজ্জিত বিভিন্ন প্রতিষ্ঠান ও বাসাবাড়ি।শপিং কমপ্লেক্সগুলোয় উপচে পড়া ভীড়। পরিবার পরিজন নিয়ে চলছে আনন্দ আয়োজন। প্রবাসী বাংলাদেশীরাও যোগ দিচ্ছেন বড়দিনের এই উৎসবে কানাডায় খ্রিষ্টধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব ‌‘বড়দিন’ বা ‘ক্রিসমাস ডে’।কানাডাডিয়ানরা সারাবছরই অপেক্ষায় থাকে এই দিনটির। দিনটি শুরু হবার পূর্বেই ডিসেম্বর মাস জুড়ে থাকে আনন্দ উৎসবের আয়োজন।

বড়দিনের সবচেয়ে উল্লেখযোগ্য দিক হলো প্রিয়জনের মধ্যে উপহার আদান-প্রদান । সিক্রেট শান্তা আর প্রগাঢ় ভালোবাসার বন্ধনে আবদ্ধ হয়ে তাঁরা ভাগাভাগি করে নেন বড়দিনের আনন্দ ছোট ছোট কোমলমতি শিশু কিশোরদের কাছে শান্তা ক্লজ অনত্যম আকর্ষণ। শিশু-কিশোরদের আনন্দে আনন্দিত হয় বড়রাও।সারা বছরের কর্মব্যস্ততাময় একঘেয়েমি জীবন থেকে বেরিয়ে এসে পরিবারের সাথে মিলিত হয়ে মেতে উঠে বড়দিনের আনন্দ উৎসবের মিলন মেলায়।

ads

ইতিমধ্যেই বিভিন্ন কমিউনিটির নেতারা রাস্তায় রাস্তায় ‘মেরি ক্রিসমাস’ সম্বলিত পোস্টার লাগিয়ে শুভেচ্ছা জানাচ্ছেন। বিভিন্ন শপিংমল ও পরিবহন গুলিতে লেখা হয়েছে “হ্যাপি হলিডে”।খ্রিষ্টধর্মের অনুসারী এ্যনথনি জ্যাকব সমকাল কে বলেন, সমগ্র বিশ্ববাসীর সুখ শান্তি কামনা করে এ বছর আমরা ঈশ্বরের কাছে প্রার্থনা করব। বড়দিন মানে নতুন চেতনা ও মুক্তির কথা। সংগ্রামশীল পৃথিবীতে আমরা যেন ভালো থাকি এটাই আমাদের প্রার্থনা।

ads
ad

পাঠকের মতামত