39975

সৌদি আরবে সতর্কতা জারি

আন্তর্জাতিক ডেস্ক: মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবে অবস্থানরত সকল দেশের নাগরিকের জন্য আগামী শুক্রবার (৬ই জানুয়ারি) পর্যন্ত তীব্র আবহাওয়া সতর্কতা জারি করেছে দেশটির আবহাওয়া অধিদপ্তর।

জাতীয় আবহাওয়া অধিদপ্তর জেদ্দাহ থেকে জানানো হয় যে, শুক্রবারের আগ পর্যন্ত অঞ্চল ভিত্তিক হালকা, মাঝারী এবং ভারী বৃষ্টিপাত অভ্যাহত থাকতে পারে।

ads

এছাড়াও শুক্রবার পর্যন্ত দেশটির বেশ কিছু অঞ্চলে শিলাবৃষ্টি, ধুলিকনা মেঘ এবং বজ্রপাত হওয়ার ব্যাপক সম্ভবনা রয়েছে।

গত বৃহস্পতিবার সন্ধ্যা থেকে বিরূপ পরিস্থিতির সৃষ্টি হয়েছে তা আগামী শনিবারের পরে গিয়ে স্বাভাবিক হতে পারে বলে জানানো হয়েছে।

ads

আবহাওয়া অধিদপ্তরের তথ্যমতে মক্কা, জেদ্দা, তায়েফ, বাহরা, খুলাইস, আল কামিল, আল লাইথ, আল কুনফুদহা, আল বাহা এবং আসির অঞ্চলে মাজারি থেকে ভারী বৃষ্টিপাত অভ্যাহত থাকবে আশংকা করা হচ্ছে।

এছাড়া মদিনাহ, আল কাসিম এবং রিয়াদে ভারি বৃষ্টিপাতের আশংকা রয়েছে আগামী শুক্রবার পর্যন্ত।

দাম্মাম, ধাহরান, আল-খোবার, আবকায়িক, আল – আহসা এবং আল-কাতিফ সহ সৌদি আরবের প্রদেশের অঞ্চলগুলোতে মাঝারি বৃষ্টিপাতের আশংকা করেছে সৌদি আরবের আবহাওয়া অধিদপ্তর।

এছাড়া জিজানের “ফারসান, ফিফা, আল-জখৌবা, আল-আরদাহ, হারুব, আল হারথ” এবং নাজরানের আল-দা’র, আল-শাফিক, বাইশ, হাবিবুনা, বদর আল – জানুব সহ বেশ কিছু এলাকায় বজ্রপাত অভ্যাহত থাকার সম্ভবনা রয়েছে বলে জানিয়েছে সৌদি আবহাওয়া অধিদপ্তর।

সৌদি আরবের পূর্ব প্রদেশ আরাব, তারিফ, রাফা অঞ্চল সহ উত্তর সীমান্ত প্রদেশ আল-জাওপ, সাকাকা, আল-কুরায়াত, তাবরজাল এবং তাবুক অঞ্চলে আরো অতিরিক্ত ভারী বৃষ্টিপাতের কারণে বন্যা হওয়ার সম্ভবনা দেখা দিতে পারে।

সৌদি আরবের অবস্থানরত সকল দেশের নাগরিককে সতর্কতা মেনে চলার অনুরোধ জানিয়েছে সৌদি কর্তৃপক্ষ।

যেকোনো জরুরি প্রয়োজনে ৯১১ অথবা ৯৮৮ নাম্বারে যোগাযোগ করতে বলা হয়েছে। যেকোনো সহায়তা প্রদানে রাস্তায় টহলরত অবস্থায় আছে সৌদি আরবের সিভিল ডিফেন্সের বিভিন্ন সার্ভিস টিম।

ad

পাঠকের মতামত