39882

কুমিল্লা রেজভীয়া দরবার কমিটির অভিষেক ও পরিচিতি সভা

নিউজ ডেস্ক: কুমিল্লা জেলা ও মহানগর রেজভীয়া দরবার কমিটির অভিষেক অনুষ্ঠান ও পরিচিতি সভা শনিবার (৩১ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টায় কুমিল্লা টাউন হল অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে।

উক্ত সভায় প্রধান অতিথি ও শুভ উদ্ভোধক হিসেবে উপস্থিত ছিলেন রেজভীয়া দরবার শরীফের কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান ও বাংলাদেশ তরিকত ফেডারেশনের সম্মানিত ভাইস চেয়ারম্যান শাহ সুফি আল্লামা বদরুল আমিন রেজভী সুন্নি আল কাদেরী পীর সাহেব।

ads

পবিত্র কোরআন তেলাওয়াত ও অতিথীদের আসন গ্রহণের মাধ্যমে সভার আনুষ্ঠানিকতা শুরু হয়।

সভার শুরুতেই রেজভীয়া দরবার শরীফের বিভিন্ন মরহুম বিশিষ্ট গুণিজনদের উপর স্মরণ করা হয়। উপস্থিত সকলে সুন্নিয়তের ময়দানে আল­ামা রেজভী শাহ রাদিয়াল­াহু তা’আলা আনহু ও আল­ামা শহীদ ছদর“ল আমিন রেজভী রাদিয়াল­াহু তা’য়ালা আনহুর অবদান খুবই শ্রদ্ধার সাথে স্মরণ করেন এবং রেজভীয়া দরবার শরীফের আদর্শ বা¯—বায়নের জন্য এই কমিটির সকলকে আহবান করেন।

ads

সকলেই নবগঠিত উভয় কমিটির সকলকে উদ্দেশ্য করে বিভিন্ন দিক নির্দেশনামূলক কথাবার্তা বলেন এবং ভবিষ্যতে যে কোন কর্মকান্ডে সর্বাত্মক সহযোগিতা করার অঙ্গীকার করেন। পরবর্তী বিভিন্ন কার্যক্রম, উপজেলা ও ইউনিয়ন কমিটি এবং রেজভীয়া দরবার শরীফের পরবর্তী বিভিন্ন কর্মকান্ড এই কমিটির মাধ্যমে সুন্দর ও সুচারুভাবে বাস্তবায়নের আশাবাদ ব্যক্ত করেন এবং সকলের সুস্বাস্থ্য কামনা করেন।

কুমিল্লা জেলা রেজভীয়া দরবার কমিটির সভাপতির দায়িত্ব দেওয়া হয় জনাব হাজী মোঃ জাহাঙ্গীর আলম রেজভীকে এবং সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয় ডাঃ মোহাম্মদ গোলাম মোস্তফা রেজভীকে। অপরদিকে কুমিল্লা মহানগর রেজভীয়া দরবার কমিটির সভাপতির দায়িত্ব দেওয়া হয়। মাওলানা মোঃ আনোয়ার হোসাইন রেজভীকে এবং জনাব মোঃ আব্দুর রহমান রেজভীকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়। পরবর্তীতে উভয় কমিটির সকল সদস্যদেরকে সনদপত্র প্রদান করা হয়।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ তরিকত ফেডারেশনের মুখপাত্র ও যুগ্ম মহাসচিব আলহাজ্ব মোঃ আলী ফার“কী, রেজভীয়া দরবার শরীফ ঢাকা মহানগর কমিটির সম্মানিত সভাপতি রেজভী মুহাম্মদ মোশারফ হোসেন ভূঁইয়া, রেজভীয়া দরবার শরীফের ফতোয়া বোর্ডের চেয়ারম্যান মুফতি নজর“ল ইসলাম রেজভী সুন্নী আল-ক্বাদেরী, মুফতি মুহিব্বুল­াহ রেজভী, মুফতি নূর হোসাইন রেজভী, মুফতি আমির হোসেন রেজভী, রেজভী মোহাম্মদ আবু হানিফ, রেজভী মোহাম্মদ শফিকুল ইসলাম বাবুল, ডাঃ আব্দুল জলিল রেজভী, সৈয়দ জোবায়ের হোসেন জুয়েল, মোহাম্মদ আবু তালেব, মাওলানা নূর“ল আমিন রেজভী সঞ্চালনায় ছিলেন মুফতি আব্দুল কাদের জিলানী রেজভীসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ, দরবার শরীফের বহু উলামায়ে কেরাম ও ভক্তবৃন্দ, উভয় কমিটির সদস্যবৃন্দসহ প্রমুখ।

ad

পাঠকের মতামত