36993

ওমরাহর অর্থ বন্যার্তদের দিয়ে ফের যেভাবে ওমরায় যাচ্ছে সেই শিশু

আন্তর্জাতিক ডেস্কঃ পাকিস্তানে স্মরণকালের সবচেয়ে ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্তদের সাহায্যের জন্য অর্থ উত্তোলন ক্যাম্প করেছিলেন কয়েকজন যুবক। সেখানে চার বছর বয়সী পেশোয়ারের আহমদ মুস্তফা নামের এক শিশু ওমরা হজ পালনের লক্ষ্যে গচ্ছিত অর্থ বন্যা তহবিলে দান করে দেয়।

গত মঙ্গলবার পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজ সূত্রে জানা যায়, তহবিল সংগ্রহে থাকা একজন যুবক ফোনে আহমাদের টাকা দেয়ার দৃশ্যটি ভিডিও করেন। ধারণকৃত ভিডিওটি মুহূর্তে ভাইরাল হয়ে যায়।

ads

সূত্র জানায়, বিশ্বব্যাপী অগণিত মানুষের প্রশংসাবানে ভাসতে থাকে শিশু আহমদ মুস্তফা। ভিডিওটি পাকিস্তানে অবস্থিত সৌদি আরব দূতাবাস কর্মকর্তাদের দৃষ্টিগোচর হলে সৌদি রাষ্ট্রদূত নাওয়াফ বিন সাঈদ আল-মালেকি আহমদ মুস্তফার অকৃত্রিম দানে মুগ্ধ হন। তার সাথে সাক্ষাত করার আগ্রহ প্রকাশ করেন। পিতাসহ আহমদ মুস্তফাকে দূতাবাসে দাওয়াত করেন রাষ্ট্রদূত নাওয়াফ।

আলাপকালে অর্থ দানের ব্যাপারে শিশু আহমদ মুস্তফাকে জিজ্ঞাসা করা হলে আহমদ জানায়, ওমরা হজ পালনের শখে সে অর্থ সঞ্চয় করছিল। কিন্তু সওয়াবের কথা শুনে দান করে দিয়েছে। এরপর রাষ্ট্রদূত নাওয়াফ সৌদি আরব সরকারের পক্ষ থেকে শিশু আহমদ মুস্তফা ও তার পিতা-মাতার ওমরা পালনের ব্যবস্থার কথা ঘোষণা করেন।

ads

সৌদি আরবের পক্ষ থেকে পরিবারসহ ওমরা পালনের ব্যবস্থা করার জন্য আহমদ মুস্তফার পিতা সৌদি রাষ্ট্রদূতের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। পাকিস্তানের যেকোনো দুর্যোগে সৌদি আরবকে পাশে থাকার অনুরোধ করেছেন তিনি।

সূত্র : জিও নিউজ

ad

পাঠকের মতামত