33204

কুমিল্লা জেলা বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফেডারেশনের দোয়া ও ইফতার মাহফিল

ডেস্ক রিপোর্টঃ কুমিল্লা জেলা বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফেডারেশনের দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৮ এপ্রিল) বাদ আছর কুমিল্লা নগরীর একটি রেষ্টুরেন্টে কুমিল্লা জেলা বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফেডারেশন এ অনুষ্ঠানের আয়োজন করে।

ads

এতে প্রধান অতিথি হিসেবে ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য সোনার বাংলা কলেজের অধ্যক্ষ সেলিম রেজা সৌরভ।

ads

সভাপতিত্ব করেন কুমিল্লা জেলা বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফেডারেশনের সভাপতি নুরে আলম খন্দকার।বিশেষ অতিথি হিসেবে ছিলেন কুমিল্লা অজিত গুহ কলেজের অধ্যক্ষ শরিফুল ইসলাম, নুর মিয়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ শাহনাজ আক্তার লাভলী, আবুল কালাম মহিলা কলেজের অধ্যক্ষ কামরুল আহসান।

এ সময় কুমিল্লা জেলা বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফেডারেশনের সাধারণ সম্পাদক উম্মে সালমা সহ শতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন।

কুমিল্লা জেলা বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফেডারেশনের সভাপতি নুরে আলম খন্দকার বলেন, দীর্ঘ বছর থেকে শান্তিপূর্ণ ও অহিংস আন্দোলন সংগ্রামের পরেও আমাদের এমপিওভুক্তির দাবিটি উপেক্ষিত। সরকারি বেতন-ভাতা থেকে বঞ্চিত। শিক্ষকদের মর্যাদা সমুন্নতে এমপিওভুক্তি আমাদের অধিকার।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ সেলিম রেজা সৌরভ বলেন, আপনাদের ফেডারেশনে যারা কেন্দ্রীয় নেতৃবৃন্দ রয়েছে তাদেরকে বলবেন, ঢাকার কোন প্রথিতযশা শিক্ষক, সংগঠনে যদি না থাকে সংগঠনে সম্পৃক্ত করতে। প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা আন্দোলন করত তাদের কেন্দ্রীয় সভাপতি ছিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসর আবুল কালাম আজাদ। তেমনিভাবে মহিউদ্দিন খান আলমগীর কে একটি সংগঠনের প্রধান করা হয়েছিল। তিনি কিন্তু শিক্ষক ছিলেন না। তাদের মাধ্যমে দাবিদাওয়া গুলো এগিয়ে নিয়ে অধিকার প্রতিষ্ঠা হয়েছিল।

অধ্যক্ষ সেলিম রেজা সৌরভ বলেন, আপনাদের মুল সংগঠন গুলোতে জাতীয় নেতৃবৃন্দ কে সম্পৃক্ত করতে বলবেন। আপনারা আমকে সম্পৃক্ত করেছেন ইনশাআল্লাহ দাবিদাওয়া গুলো বেগবান হবে। এ দাবী কিন্তু আমাদেরও। আমরাও অনার্স-মাস্টার্স প্রতিষ্ঠান গুলো চালাচ্ছি। আপনাদের চেয়ে যন্ত্রণা আমাদের অনেক বেশি।

তিনি বলেন, আমি আপনাদের সঙ্গে থাকব। জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেট অধিবেশন হয়েছিল। সেখানে দাবিদাওয়া গুলো নিয়ে কথা বলেছি। একজন কর্মী হিসেবে আমি আপনাদের সাথে থাকব। আজকে রমজানের দিনে এ প্রতিশ্রুতি দিয়ে গেলাম।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য সেলিম রেজা সৌরভ বলেন, আমরা এই রমজানে সবাই সবার জন্যে দোয়া করব। আমরা সকল হিংসা-বিদ্বেষ ভুলে এক হয়ে কাজ করব। তাহলেই আমরা আমাদের কাজ দ্বারা দেশ ও জাতির কল্যাণ করতে পারব।

ad

পাঠকের মতামত