32539

যুক্তরাষ্ট্রের ‘বড় শত্রুদের’ নাম জানালেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্কঃ যুক্তরাষ্ট্রের জন্য রাশিয়া, চীন বা বিদেশি কোনো রাষ্ট্র হুমকি নয়। অভ্যন্তরীণ উগ্র বাম রাজনীতিবিদরাই মার্কিনিদের জন্য বড় শত্রু বলে মন্তব্য করেছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। রোববার (৩ এপ্রিল) মিশিগানে রিপাবলিকানদের সমাবেশে তিনি এ কথা বলেন। রাশিয়ান সংবাদমাধ্যম আরটির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট বলেন, জো বাইডেনের নীতির ফলে আমেরিকা অর্থনৈতিক সংকটের দ্বারপ্রান্তে। দেশে মূল্যস্ফীতি ও মন্দা প্রকট হচ্ছে বলেও জানান তিনি।

ads

ট্রাম্প বলেন, আমরা জীবনের সবচেয়ে কঠিন মুহূর্ত পার করছি। আমাদের এমন একজন প্রেসিডেন্ট আছেন (বাইডেন) যিনি জানেন না কি ঘটতে যাচ্ছে। কি করতে হবে তারও কোনো ধারণা নেই তার। আমেরিকা বাঁচাও ব্যানারে বিভিন্ন ধরনের স্লোগানও দিতে শোনা গেছে তাকে।

দর্শকদের উদ্দেশ্য সাবেক এই প্রেসিডেন্ট বলেন, রাশিয়া, চীন বা ইরান অর্থাৎ বিদেশি কোনো রাষ্ট্র আমাদেরে শত্রু নয়, অভ্যন্তরীণ অসুস্থ ও উগ্র রাজনীতিবিদরাই আমাদের শত্রু। তারা ইচ্ছাকৃত বা অনিচ্ছাকৃতভাবে যুক্তরাষ্ট্রকে ধ্বংস করতে চায় বলেও জানান তিনি।

ads

ট্রাম্প আরও বলেন, বামপন্থিরা যেটাই স্পর্শ করে সেটাতেই বিপর্যায় নেমে আসে। বাইডেন ও ডেমোক্র্যাটদের প্রতি অভিযোগ এনে বলেন, তারা যুক্তরাষ্ট্রের জ্বালানির বিরুদ্ধে যুদ্ধে নেমেছে। ফলে দেশের ইতিহাসে মধ্যবিত্তরা সবচেয়ে বেশি বিপর্যায়ের মুখে পড়েছে বলেও অভিযোগ করেন ট্রাম্প।

ad

পাঠকের মতামত